বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌শখ হয়েছে ভারতের প্রধানমন্ত্রী হবেন’‌, এবার মমতাকে কড়া আক্রমণ তথাগতের
তথাগত রায়। ফাইল ছবি
তথাগত রায়। ফাইল ছবি

‘‌শখ হয়েছে ভারতের প্রধানমন্ত্রী হবেন’‌, এবার মমতাকে কড়া আক্রমণ তথাগতের

  • ইতিমধ্যেই দু’‌দিনের সফরে মুম্বইতে গিয়েছেন মুখ্যমন্ত্রী। আদিত্য ঠাকরে, শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি বাণিজ্যনগরীর শিল্পপতিদের সঙ্গেও করছেন বৈঠক।

একুশের নির্বাচনের পর থেকে রাজ্য বিজেপির নেতাদের তুলোধনা করছিলেন তিনি। একের পর এক তাঁর টুইটে কম বিতর্ক হয়নি। এবার তিনি সরাসরি আক্রমণ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এক্ষেত্রেও তাঁর হাতিয়ার টুইটার। হ্যাঁ, তিনি বিজেপির প্রবীণ নেতা তথাগত রায়। ইতিমধ্যেই দু’‌দিনের সফরে মুম্বইতে গিয়েছেন মুখ্যমন্ত্রী। আদিত্য ঠাকরে, শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি বাণিজ্যনগরীর শিল্পপতিদের সঙ্গেও করছেন বৈঠক। আর এই নিয়েই তিনি করেছেন আক্রমণ।

ঠিক কী লিখেছেন তথাগত?‌ তিনি সরাসরি খোঁচা দিয়ে লেখেন, ‘‌মমতা মুম্বই গিয়ে শিল্পপতিদের সঙ্গে কথা বলছেন! এসব তো শুধু পশ্চিমবঙ্গের মানুষকে, বিশেষ করে বেকার ছেলেদের ধোঁকা দেওয়ার জন্য! যিনি বিক্ষোভ করে টাটার মতো শিল্পপতিকে তাড়িয়েছেন, অর্ধেক তৈরি কারখানা ভেঙে ধুলোয় মিশিয়ে দিয়েছেন, তাঁর ডাকে কত শিল্প আসবে আপনারাই বুঝে নিন।’‌

সামনে কলকাতা পুরসভা নির্বাচন। এই নিযে তিনি আগেই দলকে সতর্ক করে বলেছিলেন, ভোটকুশলী প্রশান্ত কিশোরের মাইনে করা লোক বিজেপির নীচুতলায় ঢুকে পড়েছে। আবার ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের সাফল্য নিয়ে মন্তব্য করেছিলেন। সেখানে আজ, বুধবার সরাসরি তৃণমূল সুপ্রিমোকে বিঁধেছেন তিনি। মুম্বই সফর নিয়ে এই আক্রমণে আশার আলো দেখছেন বিজেপি নেতারা।

আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচন নিয়ে ইতিমধ্যেই কথা হয়েছে আদিত্য ঠাকরের সঙ্গে। এখন শরদ পাওয়ারের সঙ্গে তাঁর বৈঠকে বসার কথা। ঠিক তার আগে টুইট করলেন তথাগত রায়। তিনি দ্বিতীয় টুইটে লিখেছেন, ‘‌শখ হয়েছে ভারতের প্রধানমন্ত্রী হবেন। এদিকে বাংলাভাষী ত্রিপুরা পর্যন্ত পিছলে গেল হাত থেকে। তাই কোথায় গোয়া, কোথায় হরিয়ানা, এক একটা বিক্ষুব্ধ নেতা ধরে পাঁয়তারা কষছেন। তা কষুন। কিন্তু এইসব নেতা ধরে আনার যে খরচ সেটা যে পশ্চিমবঙ্গবাসীর পকেট থেকেই যাচ্ছে তা যেন আমরা ভুলে না যাই।’‌

বন্ধ করুন