বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌তৃণমূলে শোভনদেবের মতো সৎ নেতা কম আছে’‌, টুইট খোঁচা তথাগত রায়ের
তথাগত রায়।

‘‌তৃণমূলে শোভনদেবের মতো সৎ নেতা কম আছে’‌, টুইট খোঁচা তথাগত রায়ের

  • তৃণমূল কংগ্রেসের খুব কম নেতাই শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো সৎ বলে টুইট খোঁচা দিয়েছেন। মাধ্যমিক পরীক্ষায় ৮৬ শতাংশ পাশ দেখে শোভনদেব চট্টোপাধ্যায় বলেছিলেন, এই ১২ লক্ষ এখন শিক্ষিত বেকারদের দলে যোগ দিয়েছে। পশ্চিমবঙ্গে বেকারত্বের ছবিটা ভয়াবহ উল্লেখ করে ট্যুইটে খোঁচা দিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়।

মাধ্যমিক পাশ করা ছেলেমেয়েরা শিক্ষিত বেকার হয়ে গেল। এই মন্তব্য করে রাজ্য সরকার এবং নিজের দলকে অস্বস্তিতে ফেলেছেন বর্ষীয়ান বিধায়ক তথা কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। আর এই মন্তব্য নিয়ে এখন শোরগোল পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে। আর রবিবাসরীয় সকালে শোভনদেবের প্রশংসা করে তৃণমূল কংগ্রেসকে বিঁধলেন তথাগত রায়।

ঠিক কী ঘটেছে রাজ্যে?‌ তৃণমূল কংগ্রেসের খুব কম নেতাই শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো সৎ বলে টুইট খোঁচা দিয়েছেন। মাধ্যমিক পরীক্ষায় ৮৬ শতাংশ পাশ দেখে শোভনদেব চট্টোপাধ্যায় বলেছিলেন, এই ১২ লক্ষ এখন শিক্ষিত বেকারদের দলে যোগ দিয়েছে। পশ্চিমবঙ্গে বেকারত্বের ছবিটা ভয়াবহ উল্লেখ করে ট্যুইটে খোঁচা দিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়।

ঠিক কী বলেছেন তথাগত রায়?‌ এদিন টুইট করে তথাগত রায় বলেন, ‘‌তৃণমূল কংগ্রেসের মধ্যে শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো সৎ নেতা খুব কম আছেন। মাধ্যমিকে ৮৬ শতাংশ পাশ দেখে তাঁর মন্তব্য, এরা এখন শিক্ষিত বেকারের দলে নাম লেখাল। বেকারত্বের ছায়া পশ্চিমবঙ্গে সত্যিই ভয়াবহ।’‌ এটা তৃণমূল কংগ্রেসকে খোঁচা দিয়ে শোভনদেবের প্রশংসা বলেই মনে করা হচ্ছে।

ঠিক কী বলেছিলেন কৃষিমন্ত্রী?‌ একটি বেসরকারি অনুষ্ঠানে যোগ দিয়ে শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘এই যে ১২ লক্ষ ছেলে ময়ে (মাধ্যমিক) পরীক্ষা দিয়েছে। তার মধ্যে ৮৬ শতাংশ পাশ করেছে। এরা কিন্তু শিক্ষিত বেকার তৈরি হয়ে গেল। এখন গ্র্যাজুয়েশন, মাস্টার ডিগ্রি করে আর চাকরি পাওয়া যায় না। রোজ আমি যখন সাধারণ মানুষের সঙ্গে কথা বলি তখন ১০ জনের মধ্যে অন্তত ৫ জন আমাকে চাকরি দেওয়ার অনুরোধ করেন। কোনও কোনও সংখ্যাটা তার থেকে বেশিও হয়। কী পাশ করলে মানুষ চাকরি পাবেন সেটা জানা দরকার।’

বন্ধ করুন