বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই’‌, টুইটে তুলোধনা তথাগতর
তথাগত রায়। ফাইল ছবি
তথাগত রায়। ফাইল ছবি

‘‌আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই’‌, টুইটে তুলোধনা তথাগতর

  • খড়দহ, দিনহাটা ও গোসাবায় বিজেপির জামানত বাজেয়াপ্ত হয়েছে।

আজ যে উপনির্বাচনের ফলাফল প্রকাশ হয়েছে তাতে দেখা যাচ্ছে আবার ৪–০ গোল খেয়েছে বিজেপি। অর্থাৎ চারটি কেন্দ্রের তিনটিতে জামানত বাজেয়াপ্ত হয়েছে গেরুয়া শিবিরের। এই পরিস্থিতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় যেমন বিজেপিকে দীপাবলির শুভেচ্ছা জানিয়ে কাটা ঘায়ে নুনের ছিটে দিয়েছে, তেমনই বিজেপির প্রবীণ নেতা তথাগত রায় টুইট করে রাজ্য নেতৃত্বের অস্বস্তি বাড়িয়েছেন। খড়দহ, দিনহাটা ও গোসাবায় বিজেপির জামানত বাজেয়াপ্ত হয়েছে।

সদ্য রাজীব বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় গিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ায় তৃণমূল কংগ্রেস ত্যাগীদের দালাল বলে কটাক্ষ করে ফেসবুক পোস্ট করেছিলেন । তিনি লিখেছিলেন, ‘‌অনেক দালাল নির্বাচনের আগে আমাদের দলে ঢুকে পড়েছিলেন। কিছু গিয়েছেন, কিছু এখনও রয়েছেন। তাঁরা উৎপাত করছেন।’‌ মঙ্গলবার সেই পোস্টটি রি–টুইট করে দলকেই তুলোধনা করলেন তথাগত রায়। এই পরাজয়ের জন্যও দুষলেন দলকেই।

ঠিক কী লিখেছেন তথাগত?‌ তিনি আজ টুইটে লেখেন, ‘‌দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাঁদের এনেছিল। যাঁরা আদর্শের জন্য বিজেপি করত তাঁদের বলা হয়েছিল, এতবছর ধরে কী করেছেন? আমরা আঠারোটা সিট এনেছি। জুলিয়াস সিজারের মতো ‘Vini Vidi Vici’। এখন ভাঁড়ামো করলে হবে? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই।’‌ এই টুইটে প্রবল অস্বস্তি তৈরি হয়েছে।

উল্লেখ্য, একুশের নির্বাচনের ফলাফলের পর থেকেই নানা টুইট করে রাজ্য নেতৃত্বকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ছিলেন তথাগত রায়। এবারও তার ব্যতিক্রম হল না। যদি এই টুইটের জবাব বিজেপির রাজ্য নেতাদের পক্ষ থেকে কেউ দেননি। তাঁরা এখন এটা প্রমাণ করতে ব্যস্ত সন্ত্রাসের আবহে ভোট হয়েছে। তাই তাঁরা হেরে গিয়েছেন। যেটাকে তথাগত রায় ‘‌ভাঁড়ামো’‌ বলতে চেয়েছেন বলে মনে করছেন কাজনৈতিক কুশীলবরা।

বন্ধ করুন