বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার প্রতিবাদে বৃষ্টির মধ্যে ধর্মতলায় সভা VHP-র
ধর্মতলায় বিশ্ব হিন্দু পরিষদের মঞ্চ।
ধর্মতলায় বিশ্ব হিন্দু পরিষদের মঞ্চ।

বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার প্রতিবাদে বৃষ্টির মধ্যে ধর্মতলায় সভা VHP-র

  • প্রতিবাদ সভা আয়োজনের পাশাপাশি এদিন বাংলাদেশের উপ-রাজদূত ও রাজ্যপালকে স্মারকলিপি দেয় বিশ্ব হিন্দু পরিষদ। সেখানেও হিন্দুদের ওপর হামলা বন্ধে পদক্ষেপ করার দাবি তোলা হয়েছে।

বাংলাদেশে হিন্দুদের ওপর চরমপন্থী মুসলিমদের লাগাতার হামলার প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ দেখাল বিশ্ব হিন্দু পরিষদ। মঙ্গলবার প্রবল বর্ষণের মধ্যেই কলকাতার রানি রাসমণি রোডে প্রতিবাদ সভার আয়োজন করে RSS-পোষিত সংগঠনটি। সভা থেকে বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি ওঠে।

বাংলাদেশে হিন্দুদের ওপর হামলাকে গণহত্যা বলে আখ্যা দিয়ে বিশ্ব হিন্দু পরিষদের তরফে এক প্রেস বিবৃতি প্রকাশ করা হয়েছে। তাতে বাংলাদেশে হিন্দুদের ওপর হামলাকে নাৎসি হামলার সঙ্গে তুলনা করা হয়েছে। এদিন প্রবল বর্ষণের মধ্যে সভায় ছিল চোখে পড়ার মতো ভিড়। প্রতিবাদ সভা আয়োজনের পাশাপাশি এদিন বাংলাদেশের উপ-রাজদূত ও রাজ্যপালকে স্মারকলিপি দেয় বিশ্ব হিন্দু পরিষদ। সেখানেও হিন্দুদের ওপর হামলা বন্ধে পদক্ষেপ করার দাবি তোলা হয়েছে।

বাংলাদেশে হিন্দুদের ওপর আক্রমণ বন্ধ না হলে বিশ্ব হিন্দু পরিষদ বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের নেতারা। সঙ্গে ভারত সরকারের কাছে এব্যাপারে হস্তক্ষেপের দাবি জানিয়েছেন তাঁরা।

 

বন্ধ করুন