বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাম নবমী থেকে রাজ্যে শুরু হচ্ছে রাম মহোৎসব, আয়োজক বিশ্ব হিন্দু পরিষদ

রাম নবমী থেকে রাজ্যে শুরু হচ্ছে রাম মহোৎসব, আয়োজক বিশ্ব হিন্দু পরিষদ

প্রতীকী ছবি

৩০ মার্চ থেকে ৬ এপ্রিল হনুমান জয়ন্তী পর্যন্ত আমরা রাম মহোৎসবের আয়োজন করেছি। উত্তরবঙ্গে ৫০০ জায়গায় ও দক্ষিণবঙ্গে ১৫০০ জায়গায় এই কর্মসূচির অধীনে রামের মাহাত্ম্য মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে’।

পঞ্চায়েত ভোটের মুখে রাজ্যে এক সপ্তাহের কর্মসূচি ঘোষণা করল বিশ্ব হিন্দু পরিষদ। রামনবমী থেকে শুরু করে হনুমান জয়ন্তী পর্যন্ত রাজ্যে ‘রাম মহোৎসব’-এর আয়োজন করতে চলেছে RSS এর এই শাখা সংগঠন। সঙ্গে রাজ্যজুড়ে প্রায় ২০০০ জায়গায় রামনবমীর অনুষ্ঠান পালন করতে চলেছে তারা।

বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণবঙ্গের মুখপাত্র সৌরীশ মুখোপাধ্যায় জানিয়েছেন, ‘এবছর পরিষদের প্রতিষ্ঠার ৬০তম বর্ষ, তার উপর এবছরই অযোধ্যায় রাম মন্দিরে রামলালা নিজের আসনে বসবেন। তাকে ঘিরে গোটা দেশে রাম ভক্তদের মধ্যে আবেগ তুঙ্গে। তাই আমরা এবার রাম নবমীতে রাম ও রাম রাজত্বের কথা ঘরে ঘরে পৌঁছে দিতে চাই। সেই কাজ করতে ৩০ মার্চ থেকে ৬ এপ্রিল হনুমান জয়ন্তী পর্যন্ত আমরা রাম মহোৎসবের আয়োজন করেছি। উত্তরবঙ্গে প্রায় ৫০০ জায়গায় ও দক্ষিণবঙ্গে প্রায় ১৫০০ জায়গায় এই কর্মসূচির অধীনে রামের মাহাত্ম্য মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে’।

বিশ্ব হিন্দু পরিষদ সূত্রে জানা গিয়েছে, রাম নবমীতে অস্ত্র মিছিলের আয়োজন করে না আমাদের সংগঠন। তবে বহু জায়গায় রীতি মেনে মানুষ অস্ত্র হাতে নিয়ে মিছিলে সামিল হয়ে থাকেন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ দিল্লি থেকে থাইল্যান্ড গেল বুদ্ধের জিনিস, কূটনীতিতে গুরুত্ব বাড়ছে বৌদ্ধধর্মের বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় মাস্ককে ছাপিয়ে ফের শীর্ষে Amazon-এর বেজোস ‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.