বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটের পর লাগাতার হিংসায় আক্রান্ত হিন্দুরা, দাবি করে আদালতের হস্তক্ষেপ চাইল VHP

ভোটের পর লাগাতার হিংসায় আক্রান্ত হিন্দুরা, দাবি করে আদালতের হস্তক্ষেপ চাইল VHP

কোচবিহারে ভোটপরবর্তী হিংসায় আক্রান্ত একটি পরিবার। 

বিশ্ব হিন্দু পরিষদের দাবি, গত ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে পশ্চিমবঙ্গের ৩,৫০০ গ্রামে অন্তত ৪০,০০০ হিন্দু আক্রান্ত।

বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরে পশ্চিমবঙ্গে হিন্দুদের ওপর লাগাতার হামলার অভিযোগ তুলে আদালতকে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করার দাবি তুলল বিশ্ব হিন্দু পরিষদ। শুক্রবার এক প্রেস বিবৃতিতে এই দাবি জানানো হয়েছে। এর আগে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও একই রকম দাবি জানিয়েছিল পরিষদ। 

বিশ্ব হিন্দু পরিষদের দাবি, গত ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে পশ্চিমবঙ্গের ৩,৫০০ গ্রামে অন্তত ৪০,০০০ হিন্দু আক্রান্ত। এদের ঘরবাড়ি ভাঙচুর করে লুঠপাঠ চালিয়েছে দুষ্কৃতীরা। মহিলাদের ওপর অকথ্য নির্যাতন হয়েছে। অনেক জায়গায় পুকুরে বিষ দিয়ে দেওয়া হয়েছে। এমনকী হিন্দুদের কাছে থেকে তোলা আদায় করা হচ্ছে। এই সমস্ত হামলায় ইসলামি জেহাদি কার্যকলাপের চিহ্ন স্পষ্ট। 

সঙ্গে তাদের দাবি, দীর্ঘদিন ধরে এই হামলা চললেও রাজ্য সরকার নির্বিকার। ওদিকে সমাজে ছড়িয়েছে ভয়ের বাতাবরণ। পুলিশ সহযোগিতা না করায় আক্রান্তরা অভিযোগ পর্যন্ত দায়ের করতে পারছেন না। এই পরিস্থিতিতে আদালতের কাছে বিশ্ব হিন্দু পরিষদের দাবি, ঘটনায় স্বতঃস্ফূর্তভাবে পদক্ষেপ করুক তারা। মানুষের সুরক্ষায় ও আইনশৃঙ্খলা সুনিশ্চিত করতে রাজ্য সরকারকে কড়া নির্দেশ দিক রাজ্য সরকার। বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে, বহু জায়গায় মানুষের আধার কার্ড, ভোটার কার্ডের মতো নথি ছিনিয়ে নিয়েছে দুষ্কৃতীরা। সেগুলি ফের জারি করা হোক। 

রাজ্য সরকারের কাছে তাদের আবেদন, সংকীর্ণ রাজনীতির ঊর্ধ্বে উঠে পদক্ষেপ করুক তারা। 

 

বাংলার মুখ খবর

Latest News

তৃণমূল ছাড়লেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাস অধিকারী, বানালেন নতুন দল ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল TMC মোদী সরকারের আমলে ইডির হাতে গ্রেফতারি বেড়েছে ২৫০০%, বেড়েছে টাকা উদ্ধার মমতার উস্কানিতেই একাধিক রামনবমী মিছিলে 'হামলা', গুরুতর অভিযোগ শুভেন্দুর 'গসিপ খুঁজছিল...' সুশান্তের মৃত্যুতে কিচ্ছু যায় আসেনি আমজনতার, দাবি দিবাকরের ইয়ালিনিকে ছেড়ে নতুন খেলার সঙ্গী ইউভানের! রাজ-পুত্র গাইল ‘তেরে বাতো মে অ্যায়সা…’ জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা গরমের মধ্যে মনখারাপ করবেন না, এখনই পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, মনটা জুড়িয়ে যাক 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি উইকেটের পিছনে দাঁড়িয়েই ব্যাটারদের সাজঘরে ফেরালেন, ছুঁয়ে ফেললেন কার্তিকের রেকর্ড

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.