বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটের পর লাগাতার হিংসায় আক্রান্ত হিন্দুরা, দাবি করে আদালতের হস্তক্ষেপ চাইল VHP
কোচবিহারে ভোটপরবর্তী হিংসায় আক্রান্ত একটি পরিবার। 

ভোটের পর লাগাতার হিংসায় আক্রান্ত হিন্দুরা, দাবি করে আদালতের হস্তক্ষেপ চাইল VHP

  • বিশ্ব হিন্দু পরিষদের দাবি, গত ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে পশ্চিমবঙ্গের ৩,৫০০ গ্রামে অন্তত ৪০,০০০ হিন্দু আক্রান্ত।

বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরে পশ্চিমবঙ্গে হিন্দুদের ওপর লাগাতার হামলার অভিযোগ তুলে আদালতকে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করার দাবি তুলল বিশ্ব হিন্দু পরিষদ। শুক্রবার এক প্রেস বিবৃতিতে এই দাবি জানানো হয়েছে। এর আগে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও একই রকম দাবি জানিয়েছিল পরিষদ। 

বিশ্ব হিন্দু পরিষদের দাবি, গত ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে পশ্চিমবঙ্গের ৩,৫০০ গ্রামে অন্তত ৪০,০০০ হিন্দু আক্রান্ত। এদের ঘরবাড়ি ভাঙচুর করে লুঠপাঠ চালিয়েছে দুষ্কৃতীরা। মহিলাদের ওপর অকথ্য নির্যাতন হয়েছে। অনেক জায়গায় পুকুরে বিষ দিয়ে দেওয়া হয়েছে। এমনকী হিন্দুদের কাছে থেকে তোলা আদায় করা হচ্ছে। এই সমস্ত হামলায় ইসলামি জেহাদি কার্যকলাপের চিহ্ন স্পষ্ট। 

সঙ্গে তাদের দাবি, দীর্ঘদিন ধরে এই হামলা চললেও রাজ্য সরকার নির্বিকার। ওদিকে সমাজে ছড়িয়েছে ভয়ের বাতাবরণ। পুলিশ সহযোগিতা না করায় আক্রান্তরা অভিযোগ পর্যন্ত দায়ের করতে পারছেন না। এই পরিস্থিতিতে আদালতের কাছে বিশ্ব হিন্দু পরিষদের দাবি, ঘটনায় স্বতঃস্ফূর্তভাবে পদক্ষেপ করুক তারা। মানুষের সুরক্ষায় ও আইনশৃঙ্খলা সুনিশ্চিত করতে রাজ্য সরকারকে কড়া নির্দেশ দিক রাজ্য সরকার। বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে, বহু জায়গায় মানুষের আধার কার্ড, ভোটার কার্ডের মতো নথি ছিনিয়ে নিয়েছে দুষ্কৃতীরা। সেগুলি ফের জারি করা হোক। 

রাজ্য সরকারের কাছে তাদের আবেদন, সংকীর্ণ রাজনীতির ঊর্ধ্বে উঠে পদক্ষেপ করুক তারা। 

 

বন্ধ করুন