বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CU-তে দলীয় পতাকা নিয়ে ঢোকা যাবে না উপাচার্যের অফিসে, অবমাননা বলছে TMCP

CU-তে দলীয় পতাকা নিয়ে ঢোকা যাবে না উপাচার্যের অফিসে, অবমাননা বলছে TMCP

কলকাতা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

বৃহস্পতিবার তৃণমূল ছাত্র পরিষদের ২৩ জন সদস্য দলীয় পতাকা নিয়ে উপাচার্যের কার্যালয়ে ঘেরাই করেন এবং পরে টিএমসিপি-র কয়েকজন প্রতিনিধি উপাচার্যের কাছে স্মারকলিপি জমা দেন। মূলত এই দিন বিভিন্ন বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা উপাচার্যের কাছে স্মারকলিপি জমা দেন।

উপাচার্যের ঘরে দলীয় পতাকা নিয়ে প্রবেশ করা যাবে না। পড়ুয়াদের এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শান্তা দত্ত। বৃহস্পতিবার বিভিন্ন সমস্যা নিয়ে উপাচার্যকে ঘেরাও করেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। তখন ছাত্ররা দলীয় পতাকা নিয়ে উপাচার্যের দফতরে প্রবেশ করলে উপাচার্য ছাত্রদের জানিয়ে দেন, দলীয় পতাকা নিয়ে প্রবেশ করা যাবে না, ছাত্র হিসেবেই উপাচার্যের কার্যালয়ে প্রবেশ করতে হবে। যদিও বিষয়টিকে দলীয় পতাকার অবমাননা বলেই মনে করছেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। এর প্রতিবাদে তাঁরা উপাচার্যের কার্যালয়ের বাইরে বসে বেশকিছুক্ষণ বিক্ষোভ দেখান।

আরও পড়ুন: নিগ্রহের অভিযোগ, আদালতে গোপন জবানবন্দি দিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের পডুয়া

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার তৃণমূল ছাত্র পরিষদের ২৩ জন সদস্য দলীয় পতাকা নিয়ে উপাচার্যের কার্যালয়ে ঘেরাই করেন এবং পরে টিএমসিপি-র কয়েকজন প্রতিনিধি উপাচার্যের কাছে স্মারকলিপি জমা দেন। মূলত এই দিন বিভিন্ন বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা উপাচার্যের কাছে স্মারকলিপি জমা দেন। তার মধ্যে রয়েছে ক্যান্টিনের খাবারের মানের সমস্যা, শৌচালয়ের সমস্যা, পাখা, মাইক্রোফোনের সমস্যা প্রভৃতি সমস্যা নিয়ে এদিন উপাচার্যের দফতরের স্মারকলিপি জমা দেন টিএমসিপির সদস্যরা। তাঁদের দাবি, দীর্ঘদিন ধরে এই সমস্যা রয়েছে। তারপরেও এই সমস্যার সমাধানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উদ্যোগী হয়নি। অবিলম্বে এই সমস্যার সমাধান করতে হবে। যদিও উপাচার্য জানান, তিনি মাত্র তিন মাস হল পদে বসেছেন। তিনি আগে এই ধরনের অভিযোগ পাননি। অভিযোগ পেলে তিনি নিশ্চয়ই এই সমস্যাগুলির সমাধানের বিষয়ে চেষ্টা করবেন। 

পরে উপাচার্য পড়ুয়াদের অভিযোগ বিস্তারিত লিখে জমা দিতে বলেন। একইসঙ্গে তিনি দলীয় পতাকা নিয়ে পড়ুয়াদের উপাচার্যের কার্যালয়ে প্রবেশ করতে বারণ করেন। তখন টিএমসিপির সদস্যরা জানান, এই পতাকা হল তাদের শক্তি। যদিও উপাচার্য জানিয়ে দেন, পতাকা নয় ছাত্রেরাই হল শক্তি। একইসঙ্গে ছাত্রদের প্রশ্নের উত্তরে  উপাচার্য জানান, তিনি মুখ্যমন্ত্রীর পদকে সম্মান করেন। তিনি যেমন রবীন্দ্রনাথ ঠাকুর, সুকান্ত ভট্টাচার্যকে সম্মান করেন ঠিক তেমনিই মমতা বন্দ্যোপাধ্যায়কেও সম্মান করেন। তবে উপাচার্যের এই জবাবে সন্তুষ্ট হননি টিএমসিপির সদস্যরা। তাঁদের অভিযোগ, উপাচার্য মুখ্যমন্ত্রীকে অসম্মান করেছেন। স্মারকলিপি জমা দেওয়ার পরে তাঁরা উপাচার্যের কার্যালয়ের বাইরে বেশ কিছুক্ষণ বসে বিক্ষোভ দেখান। উপাচার্য এদিন পড়ুয়াদের স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁর কার্যালয়ে যেতে গেলে দলীয় পতাকা নিয়ে নয়, ছাত্র হিসেবেই যেতে হবে। তিনি আরও জানান, তাঁর পদের লোভ নেই। কোনও মন্ত্রী নেতা তাকে হুমকি দিলে তিনি একদিনেই পদ ছেড়ে দিতে পারেন।

 

বাংলার মুখ খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.