বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিতর্কিত রাজ্যপাল, রাষ্ট্রপতির ব্যাকঅ্যাপ! ধনখড় প্রসঙ্গে কেন একথা অধীরের?
জগদীপ ধনখড়। ফাইল ছবি। (PTI Photo) (PTI)

বিতর্কিত রাজ্যপাল, রাষ্ট্রপতির ব্যাকঅ্যাপ! ধনখড় প্রসঙ্গে কেন একথা অধীরের?

  • অধীর বলেন, আমাদের ভাবনা চিন্তা করার মতো কিছু নেই। তিনি কোনও একসময় কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। বিজেপির কী অঙ্ক আছে জানা নেই। জাত পাত, রাজস্থানের ভোট। কিষানের ছেলে না শ্রমিকের ছেলে তা আমাদের জানাও নেই। বিজেপির এসব জানা থাকতে পারে।

চেয়ারে বসার পর থেকেই সংঘাত। ভোট পরবর্তী হিংসা থেকে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, রাজ্যের শিল্প উন্নয়ন থেকে নিয়োগ দুর্নীতি বার বার রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পালটা তাঁর বিরুদ্ধে নানা আপত্তিকর শব্দ প্রয়োগ করতেও দ্বিধা করেননি তৃণমূল নেতৃত্ব। সেই জগদীপ ধনখড়ই এবার উপরাষ্ট্রপতি পদে এনডিএর প্রার্থী। তাঁকে কৃষক সন্তান হিসাবেও তুলে ধরেছেন বিজেপি নেতৃত্ব।

এনিয়ে কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেন, তিনি আইনজ্ঞ, রাজ্যপাল। কৃষক সন্তান কি না জানি না।

কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেন, বিজেপি পার্টি মনে করেছে তাঁদের দলের দক্ষ লোক, যোগ্য লোক তাঁকে উপরাষ্ট্রপতি পদে বসাতে হবে। হয়তো একা দ্রৌপদী মুর্মুকে দিয়ে সবটা সম্ভব হবে না। তাঁকে ব্যাক আপ হিসাবে রাখার জন্য। পশ্চিমবঙ্গের মানুষ হিসাবে আমরা দেখেছি সবসময় তিনি বিতর্কে থাকেন, খবরে থাকেন। আমাদের সঙ্গে তাঁর পরিচয় হয়েই আছে। তিনি শিক্ষিত মানুষ। তিনি আইনজ্ঞ মানুষ। তবে আমার কাছে এটা চমক বলে মনে হচ্ছে না।

পাশাপাশি তিনি বলেন, আমাদের ভাবনা চিন্তা করার মতো কিছু নেই। তিনি কোনও একসময় কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। বিজেপির কী অঙ্ক আছে জানা নেই। জাত পাত, রাজস্থানের ভোট। কিষানের ছেলে না শ্রমিকের ছেলে তা আমাদের জানাও নেই। বিজেপির এসব জানা থাকতে পারে।

তিনি বিতর্কিত গভর্নর। তিনি পিপলস গভর্নর বলে জানা নেই। সাফ কথা অধীরের।

বন্ধ করুন