বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jagdeep Dhankhar: রাজ্যে আসছেন জগদীপ ধনখড়, বিমানবন্দরে স্বাগত জানাবেন বীরবাহা–জ্যোৎস্না

Jagdeep Dhankhar: রাজ্যে আসছেন জগদীপ ধনখড়, বিমানবন্দরে স্বাগত জানাবেন বীরবাহা–জ্যোৎস্না

জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

জগদীপ ধনখড়কে স্বাগত জানাতে দুই জনজাতি প্রতিনিধি পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক, বীরবাহা হাঁসদা সাঁওতালি সিনেমার অভিনেত্রী। ঝাড়গ্রামের এই বিধায়ক ও মন্ত্রী জনজাতি সমাজের কাছে জনপ্রিয়। দুই, জ্যোৎস্না মান্ডি হলেন বাঁকুড়ার নেত্রী। তিনি বিজেপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করেছেন।

রাজ্যে আসার কথা জগদীপ ধনখড়ের। আগে তিনি বাংলার রাজ্যপাল ছিলেন। অধুনা তিনি দেশের উপ–রাষ্ট্রপতি। চলতি মাসেই কলকাতায় আসার কথা রয়েছে তাঁর। আর নবান্ন সূত্রে খবর, জগদীপ ধনখড়কে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্যের দুই মন্ত্রী বীরবাহা হাঁসদা এবং জ্যোৎস্না মাণ্ডিকে। আদিবাসী এই দুই নেত্রীকে সামনে রেখে বার্তা দিতে চায় রাজ্য সরকার বলে মনে করা হচ্ছে। তাই তাঁদের উপর গুরুদায়িত্ব তুলে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

আর কী জানা যাচ্ছে?‌ গতকাল, বুধবার রাজ্যে নতুন রাজ্যপাল হিসাবে শপথ নেন সিভি আনন্দ বোস। তিনি বিকেলে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে যখন শ্রদ্ধাজ্ঞাপন করতে যান, তখন সেখানে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং শশী পাঁজা। তাঁরা দু’‌জনেই সিনিয়র মন্ত্রী। তাই তাঁদের এই দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার উপরাষ্ট্রপতির ক্ষেত্রে বীরবাহা–জ্যোৎস্নাকে পাঠানো হচ্ছে।

কেন ধনখড়কে স্বাগত জানাতে বীরবাহা–জ্যোৎস্নাকে পাঠাচ্ছে নবান্ন? সূত্রের খবর, অখিল কাণ্ডের পর এই পথেই ধনখড়কে সম্মান জানাতে চাইছে নবান্ন। আবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এঁদের অসম্মান করেছিলেন। তাঁর জুতোর তলায় এঁরা থাকেন বলে মন্তব্য করেছিলেন। এই পরিস্থিতিতে ধনখড়কে স্বাগত জানাতে বীরবাহা–জ্যোৎস্নাকে পাঠিয়ে আদিবাসীদের পাশেই আছে রাজ্য সরকার বার্তা দিতে চাওয়া হচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

ঠিক কী তথ্য মিলেছে?‌ আদিবাসী ভাবাবেগকে গুরুত্ব দিয়েই জগদীপ ধনখড়কে স্বাগত জানাতে দুই জনজাতি প্রতিনিধি পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক, বীরবাহা হাঁসদা সাঁওতালি সিনেমার অভিনেত্রী। ঝাড়গ্রামের এই বিধায়ক ও মন্ত্রী জনজাতি সমাজের কাছে জনপ্রিয়। দুই, জ্যোৎস্না মান্ডি হলেন বাঁকুড়ার নেত্রী। তিনি বিজেপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করেছেন। তাই এখন তাঁদের উপর ভরসা রাখছেন দলের শীর্ষ নেতৃত্ব বলে সূত্রের খবর।

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.