বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Video: কড়া গার্ড দেখে কাঁদছে ছাত্রীরা, হাসছে নেটপাড়া

Video: কড়া গার্ড দেখে কাঁদছে ছাত্রীরা, হাসছে নেটপাড়া

পরীক্ষার হলে কেন অন্যের খাতা দেখতে দেওয়া হল না? ক্ষুব্ধ ছাত্রীরা সংগৃহীত ছবি। ফেসবুক

ভিডিয়োতে ছাত্রীরা বলছেন, আমরা কালীবাড়ি স্কুলের ছাত্রী। অন্যত্র তাদের সিট পড়েছিল। ক্য়ামেরার সামনে কড়া গার্ডের বিরুদ্ধে একেবারে খড়্গহস্ত হল ছাত্রীরা। তাদের স্পষ্ট কথা, একেবারে ফালতু গার্ড দিয়েছে। পেছন ফিরে দেখতে দিচ্ছে না।

কড়া গার্ড পড়েছিল পরীক্ষায়। একেবারে ঘাড় ঘোরাতে দেয়নি। আর তার জেরে পরীক্ষাকেন্দ্রের বাইরে রাগে, দুঃখে ফেটে পড়লেন ছাত্রীরা। তার সঙ্গে চোখও ছলছল করছে কয়েকজনের। কেঁদে ফেলারও উপক্রম। মূল রাগ একটাই, পরীক্ষায় কেন অন্যের খাতা দেখে লিখতে দেবে না? কেন পরীক্ষায় টুকতে দেবে না? কেন এত কড়া গার্ড? এমনকী তাৎপর্যপূর্ণভাবে এই ভিডিয়োতে কয়েকজন অভিভাবককেও দেখা গিয়েছে ছাত্রীদের পাশে দাঁড়াতে।

একেবারে শিউরে ওঠা ভিডিয়ো। সম্ভবত মাধ্যমিক পরীক্ষা দিয়ে বেরিয়ে এসেই ছাত্রীরা পরীক্ষার হলে কড়া নজরদারির বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। কোন জায়গার ভিডিয়ো সেটাও পরিষ্কার নয়। ঠিক কী দেখা গিয়েছে সেই ভিডিয়োতে? 

 

ভিডিয়োতে ছাত্রীরা বলছেন, আমরা কালীবাড়ি স্কুলের ছাত্রী। অন্যত্র তাদের সিট পড়েছিল। ক্য়ামেরার সামনে কড়া গার্ডের বিরুদ্ধে একেবারে খড়্গহস্ত হল ছাত্রীরা। তাদের স্পষ্ট কথা, একেবারে ফালতু গার্ড দিয়েছে। পেছন ফিরে দেখতে দিচ্ছে না।

এদিকে পরীক্ষার্থীদের এই কাণ্ডকে সোশ্য়াল মিডিয়ায় সামনে এনেছেন সায়ন সেনগুপ্ত নামে এক নেট নাগরিক। তিনি ক্যাপশানে লিখেছেন, আমরা কি দেখবনা, দেখব না আমরা।আমরা কি টুকব না। টুকব না আমরা। সেই সঙ্গেই তিনি লিখেছেন, কেন আমরা দেখব না আমরা তো সারাবছর পড়ি আর এটাই শিখি কীভাবে টুকতে হয়। তাহলে টুকতে দেবে না কেন, জবাব চাই।

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে একজন ছাত্রী ছলছল চোখে বলছে,

এই পরীক্ষাতে ফালতু গার্ড দিয়েছে। কোয়েশ্চেন এতগুলো অ্য়াটেন করতে পারছি না। তার মধ্য়ে গার্ড যে একটু লুজ করবে সেটাও নয়। একেবারে পেছন ফিরে দেখতে দিচ্ছে না।

অপর ছাত্রী বলে, একটু পেছন ফিরে দেখতে গেলাম বলছে একেবারে পেছনে বেঞ্চে চলে যাও।

অপর ছাত্রী জানিয়েছে, বলছে পাশের জনের কেন দেখছ। বলছে দূরে সরে বসো। কেন আমরা দেখব না। কিছু বললেই বলছে.. খাতা কেড়ে নেব। এত কড়া গার্ড, এত কড়া গার্ড!

পরীক্ষাকেন্দ্রে কেন অন্য়ের খাতা দেখতে দেওয়া হয়নি তা নিয়েই রাগ। এদিকে এই ভিডিয়ো দেখে এক নেট নাগরিক লিখেছেন, কারা হতে চলেছে দেশের ভবিষ্যৎ। অপরজন লিখেছেন জিও ওয়েস্ট বেঙ্গল।

এদিকে এই ভিডিয়ো দেখে শিউরে উঠেছেন অনেকে।কেন পরীক্ষার হলে দেখতে দেওয়া হল না, ছাত্রীদের এই দাবির পাশে যেভাবে অভিভাবকরাও ছিলেন তা আরও উদ্বেগজনক। তবে কি বাস্তবেই বাংলার শিক্ষাব্যবস্থার এই বেহাল দশা? পরীক্ষার হলে টোকাটুকি করা এটাও কি অধিকারেরর মধ্য়ে পড়ে? 

 

বাংলার মুখ খবর

Latest News

রাত পোহালেই প্রথম দফার ভোট, অগ্নিপরীক্ষা কাদের? জানুন নজরকাড়া কেন্দ্র MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? থাকছে সাপ্লি, কবে সেমেস্টারের পরীক্ষা? কীভাবে উচ্চমাধ্যমিকের নম্বর যোগ? বলল সংসদ 'আমি গদ্দার, সরদার… মমতার মাথা খারাপ', চাঁচাছোলা আক্রমণ বিজেপির মিঠুন চক্রবর্তীর এক লাফে ৬ বছর পার,পর্ণা-সৃজনের মেয়ে এখন অনেকটাই বড়, 'নিম ফুলের মধু'তে বড় রদবদল ভাঙাচোরা হিন্দি বলে কটাক্ষের মুখে ভুতু! আর্শিয়াকে তুমুল ট্রোল করলেন নেটিজেনরা বজরংবলীর মূর্তি বাড়ির কোনদিকে রাখা শুভ? ২০২৪ হনুমান জয়ন্তীর আগে রইল বাস্তুটিপস 'গোটা দিন বিমানবন্দরে ঘুরলাম, ধরতেই পারল না,' ভিডিয়ো দেখেই গ্রেফতার ইউটিউবার তৃণমূলের প্রচারে ধুন্ধুমার, ইউসুফ পাঠানের সামনে বিবাদে জড়াল তৃণমূলের দুই গোষ্ঠী তৃণমূলের বিরুদ্ধে আইন হাতে তুলে নেওয়ার নিদান! বিতর্কিত মন্তব্য অভিজিৎ গাঙ্গুলির

Latest IPL News

MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.