বাড়ি > বাংলার মুখ > কলকাতা > হুকে বাঁধিয়ে মৃতদেহ তোলা হচ্ছে গাড়িতে, গড়িয়া শ্মশানের ভিডিয়োয় ছড়াল চাঞ্চল্য
গড়িয়া শ্মশানে গাড়িতে তোলা হচ্ছে বেওয়ারিশ লাশ।
গড়িয়া শ্মশানে গাড়িতে তোলা হচ্ছে বেওয়ারিশ লাশ।

হুকে বাঁধিয়ে মৃতদেহ তোলা হচ্ছে গাড়িতে, গড়িয়া শ্মশানের ভিডিয়োয় ছড়াল চাঞ্চল্য

  • বেগতিক বুঝে ফের দেহগুলিকে গাড়িতে তোলা হয়। তখনকার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাদে দেখা যাচ্ছে। মৃতদেহের চোয়ালের নীচে হুক বাঁধিয়ে টানতে টানতে গাড়িতে তুলছেন এই ব্যক্তি।

ফের অজ্ঞাতপরিচয়ের দেহ সৎকার করতে গিয়ে বিক্ষোভের মুখে প্রশাসন। বুধবার কলকাতার দক্ষিণ শহরতলির গড়িয়া আদি শ্মশানের এক ভিডিয়োকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। তাতে দেখা যাচ্ছে গলায় হুক বাঁধিয়ে দেহ টানতে টানতে এনে কলকাতা পুরসভার গাড়িতে তুলছেন এক ব্যক্তি। ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপালও। 

জানা গিয়েছে, বুধবার দুপুরে NRS হাসপাতালের মর্গ থেকে ১৪টি বেওয়ারিশ দেহ গড়িয়া শ্মশানে সৎকারের জন্য পাঠানো হয়। এরই মধ্যে করোনায় মৃতদের দেহ পোড়ানো হচ্ছে বলে গুজব ছড়ায় এলাকায়। স্থানীয়রা শ্মশানের গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। ঘটনাস্থলে পৌঁছয় বাঁশদ্রোণী থানার পুলিশ ও স্থানীয় তৃণমূল নেতারা। তাদের আশ্বাসেও বিক্ষোভ থামেনি। 

পরিস্থিতি বেগতিক বুঝে ফের দেহগুলিকে গাড়িতে তোলা হয়। তখনকার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাদে দেখা যাচ্ছে। মৃতদেহের চোয়ালের নীচে হুক বাঁধিয়ে টানতে টানতে গাড়িতে তুলছেন এই ব্যক্তি। 

নীচের ভিডিয়োটি আপনাকে বিচলিত করতে পারে।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপল জগদীপ ধনখড়। তিনি লিখেছেন, ‘অমানবিক ও অবর্ণনীয় এই ভিডিয়ো শেয়ার করতে পারলাম না। স্বরাষ্ট্রসচিবের কাছে দ্রুত এবিষয়ে তথ্য চেয়েছি। আমাদের সমাজে মৃতদেহের প্রতি সর্বোচ্চ সম্মান দেখানোই প্রথা।’

এব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ করেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘রাজ্য সরকার মানুষকে চিকিৎসা দিতে ব্যর্থ। এমনকী বিনা চিকিৎসায় যাঁরা মারা যাচ্ছেন তাদের উপযুক্ত সম্মান দিয়ে সৎকার করা হচ্ছে না।’

 

বন্ধ করুন