বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতার আকাশে ব্যাপক ঝটকা খেল ভিস্তারার বিমান, আহত বহু যাত্রী
সোমবার আকাশে ঝটকা খায় এই বিমানটিই। 
সোমবার আকাশে ঝটকা খায় এই বিমানটিই। 

কলকাতার আকাশে ব্যাপক ঝটকা খেল ভিস্তারার বিমান, আহত বহু যাত্রী

  • বিমানসংস্থার তরফে জানানো হয়েছে, অবতরণের ১৫ মিনিট আগে বায়ুচাপের তারতম্যের জন্য ব্যাপক ঝটকার মুখে পড়ে বোয়িং ৭৩৭ বিমানটি।

মাঝ আকাশে ঝটকা খেল ভিস্তারার বিমান। সোমবার বিকেলে মুম্বই থেকে কলকাতাগামী ভিস্তারার উড়ান UK775 অবতরণের কিছুক্ষণ আগে মাঝ আকাশে ঝটকা খায়। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এক বিবৃতিতে ভিস্তারা জানিয়েছে, যাত্রীদের চিকিৎসার ব্যবস্থা করেছে তারা। 

সোমবার দুপুর ২.০৫ মিনিটে মুম্বই থেকে ওড়ে ভিস্তারার বিমানটি। কলকাতায় অবতরণ করে বিকেল ৪.২৫ মিনিটে। বিমানসংস্থার তরফে জানানো হয়েছে, অবতরণের ১৫ মিনিট আগে বায়ুচাপের তারতম্যের জন্য ব্যাপক ঝটকার মুখে পড়ে বোয়িং ৭৩৭ বিমানটি। তাতে কয়েকজন যাত্রী আহত হন। সূত্রের খবর, আঘাত গুরুতর হওয়ায় অন্তত ৩ জন যাত্রীকে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত শুভ দাস( ৩৯), তিমির বরণ দাস(৩৯) ও অনিতা আগরওয়াল হাসপাতালে চিকিৎসাধীন। বাকিদের বিমানবন্দরে প্রাথমিক চিকিৎসা করা হয়। এর পর বাগডোগরাগামী একটি বিমানকে ডিব্রুগড়ে পাঠিয়ে দেয় ভিস্তারা।

জানা গিয়েছে অবতরণের প্রস্তুতি চলাকালীন ২০ হাজার ফুট উচ্চতা থেকে ১৭ হাজার ফুটে নামার সময় বিমানটি জোরে কাঁপতে শুরু করে। এর জেরে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়।

সোমবার বিকেলে দক্ষিণবঙ্গের আকাশে তৈরি হয়েছিল প্রবল বজ্রগর্ভ মেঘ। যার জেরে ব্যাপক বৃষ্টি হয়েছে প্রায় সর্বত্র। সঙ্গে চলে তুমুল বজ্রপাত। উড়ান বিশেষজ্ঞরা বলছেন, বর্ষায় ভারতের আকাশে বায়ুচাপের তারতম্যজনিত কারণে ঝটকা অনুভব করা কোনও বিরল ঘটনা নয়। সেজন্যই বিমানযাত্রীদের বিমান আকাশে থাকাকালীন সব সময় সিটবেল্ট পরে থাকতে অনুরোধ করা হয়। 

 

বন্ধ করুন