বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দীর্ঘদিন ক্ষমতায় TMC, জল যন্ত্রণা থেকে মুক্তিতে আরও এক বছর সময় চাইলেন ফিরহাদ
ফিরহাদ হাকিম।
ফিরহাদ হাকিম।

দীর্ঘদিন ক্ষমতায় TMC, জল যন্ত্রণা থেকে মুক্তিতে আরও এক বছর সময় চাইলেন ফিরহাদ

গত কয়েকদিনে প্রচুর পরিমাণে বৃষ্টি হওয়ায় উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গায় জল জমে যায়।

আগামী বছর বর্ষার সময়ে কলকাতার মানুষকে জল যন্ত্রণা ভোগ করতে হবে না বলে দাবি করলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম। ‘‌টক টু কেএমসি’‌ অনুষ্ঠানে এই আশ্বাসই শোনা গেল ফিরহাদের মুখে। তিনি জানান, বর্ষা চলে গেলেই খাল সংস্কারের কাজ শুরু হয়ে যাবে। ফলে পরের বছর বর্ষায় কলকাতার বেশিরভাগ অংশে জল জমবে না।

এদিন কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিম জানান, ‘‌কলকাতার যে সব জায়গায় জল জমে, সেই সব জায়গা চিহ্নিত করে পাম্পিং স্টেশন বসানোর কাজ শুরু হয়ে গিয়েছে। চিত্তরঞ্জন অ্যাভিনিউ ছাড়া বাকি জায়গার কাজ আগামী বছর বর্ষার আগেই শেষ হয়ে যাবে। মেট্রোর কাজ চলায় টালিগঞ্জের কিছু জায়গায় জল জমার সমস্যা হচ্ছে। তবে আগামী বছর বর্ষার আগে সমস্যার সমাধান হয়ে যাবে।’‌ গত কয়েকদিনে প্রচুর পরিমাণে বৃষ্টি হওয়ায় উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গায় জল জমে যায়। খিদিরপুর, বেহালা ও আলিপুর বডিগার্ড লাইন্সের বিভিন্ন জায়গায় জম জমে যায়। পাশাপাশি উত্তর কলকাতার বেলগাছিয়ার আশেপাশের এলাকা সহ বেশ কিছু জায়গায় এমন জল জমে যায় যে টানা দুদিন জল যন্ত্রণা ভোগ করতে হয়েছে মানু্যকে।

এদিকে কলকাতার এই জল জমা প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, ‘‌বিদায়ী মেয়র যখন সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন, তখন দুঃখ করে বলেছিলেন, কলকাতা জলে ভেসে যাচ্ছে, মানুষকে বাঁচাতে পারলাম না। এখন তো কেউ অ্যারেস্ট হননি, তাহলে এখন ভাসল কেন কলকাতা?’‌ এই মন্তব্যেরও পাল্টা জবাব দিতে ছাড়েননি ফিরহাদ। তিনি জানান, ‘‌বিরোধিতা করার জন্যই এই ধরনের মন্তব্য তিনি করছেন। শুধু কলকাতায় কেন, বিজেপি শাসিত রাজ্যেও তো জল জমে, ধস নামে। সেখানকার মানুষদের তো বাঁচাতে চান না।’‌

বন্ধ করুন