বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পাইপলাইনে মেরামতির জেরে টালা থেকে বন্ধ জল সরবরাহ, ভোগান্তির আশঙ্কা কলকাতায়
পাইপ মেরামতির কাজ চলছে জোরকদমে। ছবি সৌজন্য :‌ এএনআই

পাইপলাইনে মেরামতির জেরে টালা থেকে বন্ধ জল সরবরাহ, ভোগান্তির আশঙ্কা কলকাতায়

  • শনিবার দুপুর, বিকেল ও সন্ধেয় টালা ট্যাঙ্কের আশপাশের এলাকা, জোড়াবাগান, মহম্মদ আলি পার্ক, নিউ পার্ক, চাউলপট্টি, বাগমারি, পার্ক সার্কাস, কসবায় জল বন্ধ থাকবে। একইসঙ্গে পানীয় জল সরবরাহ ব্যাহত হবে সল্টলেক ও দক্ষিণ দমদম পুরসভা এলাকাতেও।

টালা ট্যাঙ্কের ফাটা পাইপ মেরামতির কাজ চলছে জোরকদমে। আর তার জেরে আজ, শনিবার সকালের পর থেকে উত্তর ও মধ্য কলকাতা ও দক্ষিণ কলকাতার একাংশে বন্ধ রয়েছে পানীয় জল সরবরাহ। রবিবার সকালের মধ্যে তা স্বাভাবিক হয়ে যাবে বলে আগেই জানিয়ে ছিলেন পুরমন্ত্রী ও কলকাতা পুরসভার প্রধান প্রশাসক ফিরহাদ হাকিম। তবু দুর্ভোগ কাটছে না শহরবাসীর।

গত রবিবার অর্থাৎ ২২ নভেম্বর টালার কাছে নীলমণি মিত্র রোয়ে পানীয় জলের পাইপে ফাটল ধরা পড়ে। আর তার জেরে ওই এলাকায় জল উপচে পড়ে। ৬৫ ইঞ্চির ওই পাইপ ফাটায় জল থই থই পরিস্থিতি বনমালি চ্যাটার্জি স্ট্রিটের। শনিবার সকাল থেকে পুরসভার তরফ থেকে যুদ্ধকালীন তৎপরতায় সেই ফাটল মেরামতির কাজ শুরু হয়েছে। পুরসভার প্রতিনিধিরা জানিয়েছেন, আজ গভীর রাত বা কাল, রবিবার সকালের মধ্যে জল সরবরাহ স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে।

পুরসভা জানিয়েছে, শনিবার দুপুর, বিকেল ও সন্ধেয় টালা ট্যাঙ্কের আশপাশের এলাকা, জোড়াবাগান, মহম্মদ আলি পার্ক, নিউ পার্ক, চাউলপট্টি, বাগমারি, পার্ক সার্কাস, কসবায় জল বন্ধ থাকবে। একইসঙ্গে পানীয় জল সরবরাহ ব্যাহত হবে সল্টলেক ও দক্ষিণ দমদম পুরসভা এলাকাতেও। বনমালি চ্যাটার্জি স্ট্রিটের বাসিন্দারা বলছিলেন, যেটুকু জল সংগ্রহ করা রয়েছে তা দিয়ে আজকের দিনটা কেটে যাবে। কিন্তু কাল সকালের পর যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় তবে চরম ভোগান্তিতে পড়তে হবে সাধারণ মানুষকে।

বন্ধ করুন