বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুয়ো ভিডিয়ো ছড়াতে পারে বিজেপি, মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

ভুয়ো ভিডিয়ো ছড়াতে পারে বিজেপি, মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)

বাংলার পরিস্থিতি সুখকর নয় সেটা বোঝানোর চেষ্টা শুরু করে দিয়েছেন সুকান্ত মজুমদাররা। নয়াদিল্লি থেকে সাংবাদিক বৈঠক করে পঞ্চায়েত নির্বাচনে অশান্তির অভিযোগে সরব হন সুকান্ত। হাওড়ার পাঁচলায় এক বিজেপি প্রার্থীকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ তোলেন তিনি। মালদায়ও দুই মহিলাকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ উঠেছে।

মণিপুরের বর্বরোচিত ঘটনায় এখন মোদী সরকারের বিরুদ্ধে সরব বিরোধীরা। গোটা দেশ উত্তাল হয়ে উঠেছে। বিজেপি এই পরিস্থিতিকে কমব্যাট করতে পালটা রাজস্থান, বাংলা। ছত্তিশগড়ের ঘটনাকে হাতিয়ার করার চেষ্টা করছে। এই পরিস্থিতিতে মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের মন্ত্রীদের সতর্ক করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মণিপুরের ঘটনা নিয়ে সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সকলকে সতর্ক থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যেও এই ধরনের ঘটনার অপপ্রচার চালানো হতে পারে। ফেক ভিডিয়ো ছড়িয়ে বাংলার পরিস্থিতি অগ্নিগর্ভ করার চেষ্টা হতে পারে বলে মুখ্যমন্ত্রী সন্দেহ করছেন।

এদিকে বাংলার তৃণমূল কংগ্রেস সরকার মণিপুর ইস্যু নিয়ে নয়াদিল্লিতে সরব হতেই পালটা মালদা নিয়ে বিষয়টিকে হালকা করতে চাইছেন বিজেপি নেতারা। সূত্রের খবর, সোমবার মন্ত্রিসভা বৈঠকে এই নিয়ে রাজ্যের মন্ত্রীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ আগামী শনিবার মহরম। সেই দিনে বিজেপি কিছু একটা গণ্ডগোল পাকাতে পারে। এমন আশঙ্কা থেকেই সতর্ক থাকতে বলেন সকলকে। মন্ত্রিসভায় মন্ত্রীদের এবং জেলার নেতাদেরও সতর্ক থাকতে বলেন মমতা। বাংলায় শান্তির বাতাবরণ নষ্ট করার চেষ্টা করতে পারে বিজেপি বলে সন্দেহ মমতার।

অন্যদিকে বাংলার পরিস্থিতি খুব একটা সুখকর নয় সেটা বোঝানোর চেষ্টা শুরু করে দিয়েছেন সুকান্ত মজুমদাররা। নয়াদিল্লি থেকে সাংবাদিক বৈঠক করে পঞ্চায়েত নির্বাচনে অশান্তির অভিযোগে সরব হন সুকান্ত। তখনই হাওড়ার পাঁচলায় এক বিজেপি প্রার্থীকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ তোলেন তিনি। মালদায়ও দুই মহিলাকে বিবস্ত্র করে মারধরের একটি অভিযোগ উঠেছে। তা নিয়েও সুর চড়াতে শুরু করেছে বিজেপি। যদিও রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা স্পষ্ট জানান, এই ঘটনার সঙ্গে রাজনীতির রঙ লাগানো উচিত নয়। কারণ চুরির অভিযোগে কিছু মহিলা আইন নিজেদের হাতে তুলে নেন। তাই মহরমের আগে প্রত্যেককে সতর্ক করলেন মমতা।

আরও পড়ুন:‌ ‘‌সবাই নিজেদের জেলায় আদিবাসী দিবস পালন করবেন’‌, নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

এছাড়া কলকাতা পুলিশে নিয়োগ করা হতে চলেছে ২,৫০০ কনস্টেবল বলে সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রিসভা। রাজ্য সরকারের বিভিন্ন দফতরে শূন্যপদে নিয়োগ হতে চলেছে। তার মধ্যে স্বাস্থ্য এবং দমকলও রয়েছে। ৪৪০ জন লোয়ার ডিভিশন ক্লার্ক নেওয়া হবে বলে খবর। ৮৬টি নতুন পদ তৈরি করা হয়েছে দমকলে। আর ৫,৪৬৮ জন কমিউনিটি হেলথ অফিসারও নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে বলে সূত্রের খবর। নিউ চামতা চা–বাগানের ১৯ একর জমিতে চাষ করার সিদ্ধান্ত নিয়েছে পর্যটন দফতর। মালদার গাজলে ২৮.১৫ একর জমিতে বেসরকারি উদ্যোগে ইথানল কারখানার জন্য জমি বরাদ্দ করারও সিদ্ধান্তও নিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

 

বাংলার মুখ খবর

Latest News

পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা এখনও শেষ হয়নি লোকসভা ভোট, তার আগেই সম্প্রচারিত হল বাকি দফার বুথ ফেরত সমীক্ষা!

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.