বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা মারার ঘটনা ঘটে রাঙাপানি ও চাটারহাট স্টেশনের মাঝে নিজবাড়িতে। ক্রমশ বাড়ছে মৃত্যুর সংখ্যা। একাধিক হেল্পলাইন চালু করেছে রেল। কিন্তু তাতে ভরসা রাখতে না পেরে নিজেই ছুটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মানুষকে উদ্ধার করতে তিনি বারবারই ছুটেছেন ঘটনাস্থলে।

বড় দুর্ঘটনার কবলে পড়ল শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। আজ, সোমবার সকালে রাঙাপানি স্টেশন সংলগ্ন এলাকায় দুর্ঘটনাটি ঘটে। মালদাগামী একটি মালগাড়ি পিছন থেকে ধাক্কা মারলে শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে প্রবল ঝাঁকুনি দিয়ে দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এমনকী ধাক্কার তীব্রতায় পিছনের দু’টি বগি দুমড়ে মুচড়ে যায়। এই ট্রেন দুর্ঘটনার জেরে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে কালিম্পং জেলার পুলিশ সূত্রে খবর। আহত হয়েছেন কমপক্ষে ২০ থেকে ২৫ জন। খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকালে এই খবর পেয়েই এক্স হ্যান্ডেলে উদ্বেগপ্রকাশ করেছিলেন।

এদিকে শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা মারার ঘটনা ঘটে রাঙাপানি ও চাটারহাট স্টেশনের মাঝে নিজবাড়িতে। ক্রমশ বাড়ছে মৃত্যুর সংখ্যা। একাধিক হেল্পলাইন চালু করেছে রেল। কিন্তু তাতে ভরসা রাখতে না পেরে নিজেই এবার ছুটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মানুষকে উদ্ধার করতে তিনি বারবারই ছুটেছেন ঘটনাস্থলে। এবারও তার ব্যতিক্রম হল না। উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে কত রক্ত মজুত আছে সেটা জানতে চাইল রাজ্য স্বাস্থ্য দফতর। কারণ এই নির্দেশ দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ক্রমশ বাড়ছে আহতদের সংখ্যা। এই প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসক–সহ অন্যান্য কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

অন্যদিকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোকপ্রকাশ করেছেন এই ভয়াবহ ট্রেন প্রেক্ষিতে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। আর ঘটনাস্থলে ছুটলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একদা রেলমন্ত্রী ছিলেন তিনি নিজেও। ফলে অভিজ্ঞতা আছে ট্রেন দুর্ঘটনা সামলানোর। তাই এবার যাচ্ছেন তিনি ঘটনাস্থলে। দুর্ঘটনাস্থলে যাচ্ছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। এই দুর্ঘটনার পর উচ্চপর্যায়ের বৈঠক করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তাও।

আরও পড়ুন:‌ অবিলম্বে রাজভবন থেকে সব পুলিশকে সরাতে হবে, রাজ্যপালের নির্দেশে তোলপাড় কাণ্ড

এছাড়া এই ট্রেন দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা কোথায় গিয়ে থামবে তা বোঝা যাচ্ছে না। বেড়ে চলেছে প্রতিনিয়ত। সকালেই এই দুর্ঘটনার কথা জানতে পেরে এক্স হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ‘‌এই মাত্র দার্জিলিংয়ের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিশদে এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। জেলাশাসক, পুলিশ সুপার, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হচ্ছে।’‌

বাংলার মুখ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.