বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চিকিৎসক - স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বুদ্ধদেব
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি

চিকিৎসক - স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বুদ্ধদেব

  • মঙ্গলবার সকাল থেকেই চলছিল বুদ্ধবাবুকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার তোড়জোড়। দুপুরে বিশেষ অ্যাম্বুল্যান্সে করে হাসপাতাল থেকে পাম অ্যাভিনিউয়ের বাড়িতে পৌঁছন তিনি।

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। মঙ্গলবার দুপুরে বিশেষ অ্যাম্বুল্যান্সে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। এর পর সাংবাদিকদের হাসপাতালের কর্ণধার রূপালি বসু বলেন, ‘হাসপাতাল ছাড়ার আগে সমস্ত চিকিৎসক ও কর্মীকে ধন্যবাদ জানিয়েছেন বুদ্ধদেববাবু।’

মঙ্গলবার সকাল থেকেই চলছিল বুদ্ধবাবুকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার তোড়জোড়। দুপুরে বিশেষ অ্যাম্বুল্যান্সে করে হাসপাতাল থেকে পাম অ্যাভিনিউয়ের বাড়িতে পৌঁছন তিনি। তাঁর সঙ্গে ছিলেন চিকিৎসক ও নার্সরা। 

এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাসপাতালের কর্ণধার রূপালি বসু বলেন, ‘বুদ্ধবাবু এবার যথেষ্ট উদ্বেগজনক অবস্থায় আমাদের কাছে এসেছিলেন। চিকিৎসাবিজ্ঞানে আমরা যা করতে চাই সব সময় তা হয় না। কিন্তু এবারে আমরা পেরেছি।’

সঙ্গে জানান, বাড়িতে বাইপ্যাপের মাধ্যমেই শ্বাসপ্রশ্বাস চলবে বুদ্ধবাবুর। সঙ্গে তাঁর শারীরিক অবস্থা নিয়মিত পর্যবেক্ষণের জন্য নিয়োগ করা হয়েছে ১ জন চিকিৎসক। বাড়িতে বুদ্ধবাবুকে ঠিক মতো খাওয়া দাওয়া করতে হবে। করতে হবে ফিজিওথেরাপি। সঙ্গে খেতে হবে ওষুধ। করতে হবে বাড়তি যত্নআদ্দি। 

রূপালি বসু জানান, ‘হাসপাতাল ছাড়ার আগে উনি চিকিৎসক ও কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।’ সঙ্গে তিনি জানান, বুদ্ধবাবুর চিকিৎসার বিল মিটিয়েছে তাঁর পরিবার। 

 

বন্ধ করুন