বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Government Jobs: স্বাস্থ্য খাতে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে সাড়ে ১১ হাজার কর্মী, নির্দেশিকা জারি রাজ্যের
বিভিন্ন স্তরে স্বাস্থ্য খাতে সাড়ে ১১ হাজারের বেশি কর্মীকে নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
বিভিন্ন স্তরে স্বাস্থ্য খাতে সাড়ে ১১ হাজারের বেশি কর্মীকে নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

WB Government Jobs: স্বাস্থ্য খাতে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে সাড়ে ১১ হাজার কর্মী, নির্দেশিকা জারি রাজ্যের

  • WB Government Jobs: চিকিৎসক, নার্স, ল্যাব টেকনিশিয়ান, সাফাইকর্মী সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর।

রাজ্যের বিভিন্ন স্তরে স্বাস্থ্য খাতে সাড়ে ১১ হাজারের বেশি কর্মীকে নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। উন্নত চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতেই রাজ্য সরকার এই পদক্ষেপ করতে চলেছে। এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর। নির্দেশিকায় বলা হয়েছে, পঞ্চদশ অর্থ কমিশনে স্বাস্থ্য ক্ষেত্রে বরাদ্দ অনুযায়ী মোট ১১ হাজার ৫২১টি পদে নিয়োগ করা হবে চুক্তিভিত্তিক কর্মীদের।

নির্দেশিকা অনুযায়ী, চিকিৎসক, নার্স, ল্যাব টেকনিশিয়ান, সাফাইকর্মী সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। জানা গিয়েছে, ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র স্তরে ১৭১০ জন, শহরতলির হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারে ৭৪৩৫ জন এবং শহরতলির পলিক্লিনিকে ২৩৭৬ জন নিয়োগ করা হবে। চিকিৎসক পদে নিয়োগ করা হবে ২৬৭৫ জনকে। তাছাড়া নার্স পদে নিয়োগ করা হবে ১৭৮৪ জনকে। করোনা আবহে মহামারি বিশেষজ্ঞের পদে ৩৪২ জনকে নিয়োগ করা হবে। তাছাড়া ৬৮৪ জন ল্যাব টেকনিশিয়ান, ৩২৭১ জন করণিক, ২৯৭ জন সাফাই কর্মী নিয়োগ করা হবে। পাশাপাশি ব্লক ডেটা ম্যানেজার, এএনএম কর্মী, কাউন্সেলর পদেও নিয়োগ করা হবে।

আরও পড়ুন: বদলে যাচ্ছে কলেজে ভরতির নিয়ম! মমতার সম্মতিতে বড় সিদ্ধান্ত বিকাশ ভবনের

উল্লেখ্য, কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রীর নেতৃত্বে হওয়া মন্ত্রিসভার বৈঠকে চুক্তির ভিত্তিতে স্বাস্থ্য খাতে কর্মী নিয়োগের বিষয়টি অনুমোদিত হয়েছিল। জানা গিয়েছে, এই চুক্তির ভিত্তিতে নিযুক্ত হলে কর্মীরা জাতীয় স্বাস্থ্য মিশনের বেঁধে দেওয়া রেট অনুযায়ী বেতন পাবেন। পঞ্চদশ অর্থ কমিশনে স্বাস্থ্য ক্ষেত্রে বরাদ্দ অনুযায়ী কর্মীদের নিয়োগ করা হবে। ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র এবং শহরতলির হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টার, পলিক্লিনিক স্তরে চিকিৎসা পরিষেবা আরও সুষ্ঠু করতেই এই কর্মীদের নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

 

বন্ধ করুন