বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভার কার্যবিবরণী তলব রাজ্যপালের, পালটা আক্রমণ পার্থর
জগদীপ ধনখড় (PTI)
জগদীপ ধনখড় (PTI)

বিধানসভার কার্যবিবরণী তলব রাজ্যপালের, পালটা আক্রমণ পার্থর

  • রাজ্যপালের তৎপরতাকে কটাক্ষ করে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, উনি সারাক্ষণ বিধানসভার কার্যপ্রণালিতে বাধা দেওয়ার চেষ্টা করেন।

বিধানসভায় বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতায় প্রস্তাব পাশ নিয়ে স্পিকারের ব্যাখ্যা তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সঙ্গে বিধানসভার কার্যবিবরণী চেয়ে পাঠিয়েছেন তিনি। পালটা রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দাবি, বিধানসভার কার্যপ্রণালিতে বাধা দেওয়ার চেষ্টা করছেন রাজ্যপাল।

শুক্রবার টুইটারে রাজভবন থেকে জানানো হয়েছে ১৭ নভেম্বর পশ্চিমবঙ্গ বিধানসভায় বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতায় পার্থ চট্টোপাধ্যায়ের পেশ করা প্রস্তাব ও ইডি ও সিবিআইয়ের বিরুদ্ধে তাপস রায়ের পেশ করা স্বাধিকারভঙ্গের প্রস্তাব চেয়ে পাঠিয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে মাননীয় স্পিকার এখনো তা আমার কাছে পৌঁছে দেননি। যা অসাংবিধানিক। ওই তথ্য সাত দিনের মধ্যে রাজ্যপালের দফতরে পৌঁছে দিতে হবে।

রাজ্যপালের তৎপরতাকে কটাক্ষ করে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, উনি সারাক্ষণ বিধানসভার কার্যপ্রণালিতে বাধা দেওয়ার চেষ্টা করেন। এটা তারই আরেকটা উদাহরণ।

বলে রাখি, পঞ্জাব বিধানসভার অনুকরণে গত ১৭ নভেম্বর পশ্চিমবঙ্গ বিধানসভায় বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতায় প্রস্তাব পাশ হয়। বিতর্কের সময় উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা কক্ষ। তৃণমূল বিধায়ক উদয়ন গুহ অভিযোগ করেন, ‘সীমান্তে তল্লাশির সময় মেয়েদের গোপন জায়গায় হাত দেয় বিএসএফ।’ তাপস রায় বলেন, ‘বিএসএফ খুন করে কাঁটাতারে দেহ ঝুলিয়ে দেয়।’

বন্ধ করুন