বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় কনটেনমেন্ট জোনে নিয়ম মানছে না কারা? CCTV বসিয়ে রেকর্ড করবে পুলিশ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় কনটেনমেন্ট জোনে নিয়ম মানছে না কারা? CCTV বসিয়ে রেকর্ড করবে পুলিশ

  • সম্প্রতি কনটেনমেন্ট জোন চিহ্নিত কারার নিয়ম বদলেছে রাজ্য সরকার। এর পরই কলকাতায় লাফিয়ে বেড়েছে কনটেনমেন্ট জোনের সংখ্যা।

কনটেইনমেন্ট জোনে কারা নিয়ম মানছে না নজরদারিতে সিসিটিভি বসছে কলকাতায়। সোমবার এমনই জানিয়েছেন শহরের এক পুলিশকর্তা। শহরজুড়ে প্রায় ৫০০ সিসিটিভি ক্যামেরা বসানো হবে বলে জানিয়েছেন তিনি। যার মাধ্যমে কারা সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম না মেনে টোটো করে ঘুরে বেড়াচ্ছেন তা সরাসরি দেখা যাবে লালবাজারে। 

সংবাদসংস্থা পিটিআইকে ওই পুলিশকর্তা বলেছেন, ‘কলকাতায় বর্তমানে কনটেনমেন্ট জোনের সংখ্যা ৪৮০টির বেশি। তাই কর্মী মোতায়েন করে সেসব এলাকায় নজরদারি চালানোর থেকে সিসিটিভির মাধ্যমে নজরদারি অনেক সুবিধাজনক। কারা কারা কনটেনমেন্ট জোনে নিয়ম ভাঙছেন তার ওপর এবার থেকে লালবাজারে বসেই নজর রাখবেন পুলিশকর্মীরা।’

তিনি বলেন, ‘কলকাতার মতো ঘনবসতিপূর্ণ এলাকায় কনটেনমেন্ট জোনে কেউ অকারণে ঘুরে বেড়াচ্ছে কি না তার ওপর নজর রাখতে আমাদের বাড়তি সতর্ক হতে হবে।’ তাছাড়া বাফার জোন ও অন্যান্য এলাকাতেও সোশ্যাল ডিসট্যান্সিংয়ের চেহারাটা কেমন, তাও দেখতে পাবেন পুলিশকর্তারা।

সম্প্রতি কনটেনমেন্ট জোন চিহ্নিত কারার নিয়ম বদলেছে রাজ্য সরকার। এর পরই কলকাতায় লাফিয়ে বেড়েছে কনটেনমেন্ট জোনের সংখ্যা। কনটেনমেন্ট জোনে নজর রাখতে স্থানীয়দেরও নিয়োগের পরিকল্পনা করছে পুলিশ।

কলকাতায় সিসিটিভি ক্যামেরা বসিয়ে কাজ হলে হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার কনটেনমেন্ট জোনেও একই পথে হাঁটতে পারে প্রশাসন। 

বন্ধ করুন