বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Madhyamik Result 2023 Updates: অনলাইনে প্রকাশিত মাধ্যমিকের ফল, সরাসরি দেখুন এখানে
প্রকাশ হল মাধ্যমিকের ফল

WB Madhyamik Result 2023 Updates: অনলাইনে প্রকাশিত মাধ্যমিকের ফল, সরাসরি দেখুন এখানে

WB Madhyamik Result 2023 LIVE Updates: পরীক্ষা শেষ হওয়ার মাত্র ৭৫ দিনের মাথায় আজ প্রকাশিত হল মাধ্যমিকের ফল। মাধ্যমিকের ফলাফল সংক্রান্ত যাবতীয় লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

19 May 2023, 12:56:44 PM IST

আগামী বছরের পরীক্ষার রুটিন

আগামী বছর পরীক্ষা শুরু হবে ২ ফেব্রুয়ারি। শেষ হবে ১২ ফেব্রুয়ারি। ২ ফেব্রুয়ারি প্রথম ভাষার পরীক্ষা। ৩ ফেব্রুয়ারি দ্বিতীয় ভাষার পরীক্ষা। এরপর ৫ ফেব্রুয়ারি ইতিহাস, ৬ ফেব্রুয়ারি ভূগোল, ৮ ফেব্রুয়ারি গণিত, ৯ ফেব্রুয়ারি জীবনবিজ্ঞান, ১০ ফেব্রুয়ারি ভৌতবিজ্ঞান এবং ১২ ফেব্রুয়ারি ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা।

19 May 2023, 12:11:59 PM IST

কিছুক্ষণ আগেই অনলাইনে প্রকাশিত মাধ্যমিকের ফল, দেখুন এখানে

কিছুক্ষণ আগেই অনলাইনে প্রকাশিত মাধ্যমিকের ফল। এবারও হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে এক ক্লিকেই। রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে। এছাড়া পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in থেকে মাধ্যমিকের ফলাফল দেখা যাবে।

19 May 2023, 11:19:20 AM IST

মাধ্যমিকের রেজাল্ট দেখুন এখানে

আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশ হয়ে গিয়েছে এবছরের মাধ্যমিক পরীক্ষার। এরপর বেলা ১২টা থেকে মাধ্যমিরকের রেজাল্ট জানা যাবে হিন্দুস্তান টাইমসের ওয়েবসাইটে। দিতে হবে শুধু রোল নম্বর, ফোন নম্বর ও পরীক্ষার্থীর নাম। এছাড়া পর্ষদের ওয়েবসাইটেও দেখা যাবে ফল। পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in বা wbresults.nic.in-এ গিয়ে ‘West Bengal Board of Secondary Exam Results 2023’ লিঙ্কে ক্লিক করতে হবে পড়ুয়াদের। এরপর একটি নতুন পেজ খুল যাবে। সেখানে যথা স্থানে রোল নম্বর, জন্মতারিখ এবং ক্যাপচা দিয়ে ‘সাবমিট’ করতে হবে। এরপরই মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ফুটে উঠবে স্ক্রিনে। রেজাল্ট দেখতে ক্লিক করুন এই লিঙ্কে 

19 May 2023, 10:33:08 AM IST

৬৯০ পেয়ে তৃতীয় স্থানে তিনজন

সারভার ইমতিয়াজ, সৌম্যজিৎ মল্লিক, অর্ক মণ্ডল ৬৯০ পয়ে একসঙ্গে তৃতীয় হয়েছেন এবারের মাধ্যমিকে। 

19 May 2023, 10:28:53 AM IST

মাধ্যমিকে যুগ্মভাবে দ্বিতীয় রিফত এবং শুভম

যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে রিফত হাসান সরকার এবং শুভম পাল। তাঁরা পেয়েছেন ৬৯১ নম্বর।

19 May 2023, 10:27:04 AM IST

Madhyamik Topper: এবারের মাধ্যমিকে প্রথমস্থানে কে ?

এবারের মাধ্যমিকে প্রথম হয়েছেন কাটোয়ার দূর্গাকাশি চৌধুরানি স্কুলের দেবদত্তা মাঝিঁ। তিনি ৬৯৭ পেয়েছেন।

19 May 2023, 10:20:52 AM IST

প্রথম দশে ১১৮ জন

প্রথম দশে ১১৮ জন। মালদা থেকে সর্বোচ্চ সংখ্যক পড়ুয়া মেধাতালিকায় আছেন। এবারের মাধ্যমিকে পাশের হার ৮৬.১৫ শতাংশ। ১৩.৩৭ শতাংশ পরীক্ষার্থী পেয়েছেন ৬০ শতাংশ বা তার বেশি।

19 May 2023, 10:19:55 AM IST

কোথায় দেখা যাবে ফল

আজ প্রকাশিত হচ্ছে ছাত্রছাত্রীদের জীবনের প্রথম বড় পরীক্ষার ফল। আনুষ্ঠানিক ফল প্রকাশের পর বেলা ১২টা থেকে মাধ্যমিরকের রেজাল্ট জানা যাবে হিন্দুস্তান টাইমসের ওয়েবসাইটে। দিতে হবে শুধু রোল নম্বর, ফোন নম্বর ও পরীক্ষার্থীর নাম। ক্লিক করুন - এই লিঙ্কে সরাসরি দেখতে পারবেন রেজাল্ট

19 May 2023, 10:16:51 AM IST

আবারও শীর্ষে পূর্ব মেদিনীপুর, তৃতীয় স্থানে কলকাতা

এবারও জেলাভিত্তিক পাশের হারের নিরিখে শীর্ষস্থানে পূর্ব মেদিনীপুর। এরপর তালিকায় আছে কালিম্পং। তৃতীয় স্থানে কলকাতা। পশ্চিম মেদিনীপুর চতুর্থ স্থানে। 

19 May 2023, 10:15:37 AM IST

তফসিলি জাতি এবং তফসিলি উপজাতিদের সাফল্যের হার

তফসিলি উপজাতি পরীক্ষার্থীদের মধ্যে ৭৬ শতাংশ পাশ করেছেন। তফসিলি জাতিভুক্ত পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছেন ৮৫ শতাংশের বেশি পড়ুয়া। 

19 May 2023, 10:14:28 AM IST

১২টা থেকে ওয়েবসাইট থেকে জানা যাবে মাধ্যমিকের ফলাফল

দুপুর ১২টা থেকে ওয়েবসাইট থেকে জানা যাবে মাধ্যমিকের ফলাফল। আগের বারের মতো এবারও হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে এক ক্লিকেই। রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে। এছাড়া পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in থেকে মাধ্যমিকের ফলাফল দেখা যাবে।

19 May 2023, 10:07:02 AM IST

মাধ্যমিকে ছেলেদের থেকে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা ২২ শতাংশ বেশি

পর্ষদ সভাপতি জানান, এবারের মাধ্যমিক পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করিয়েছিলেন ৬ লাখ ৯৭ হাজার ২১২ জন। তবে পরীক্ষা দিয়েছেন ৬ লাখ ৮২ হাজার ৩২১ জন। এবারে ছেলে পরীক্ষার্থীদের থেকে মেয়েদের সংখ্যা ২২ শতাংশ বেশি ছিল। 

19 May 2023, 10:05:13 AM IST

৫ লাখ ৫৪ হাজার ৪২৮ জন পরীক্ষার্থী পাশ করেছেন এবারের মাধ্যমিকে

মাধ্যমিকের ফল প্রকাশ পর্ষদের। সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিবকে ধন্যবাদ জ্ঞাপন করে পর্ষদ সভাপতি জানান, এবারের পরীক্ষায় পাশ করেছেন ৫ লাখ ৫৪ হাজার ৪২৮ জন পরীক্ষার্থী।

19 May 2023, 09:22:09 AM IST

সরাসরি মাধ্যমিকের রেজাল্ট দেখতে ক্লিক করুন নীচের লিঙ্কে

আজ প্রকাশিত হচ্ছে ছাত্রছাত্রীদের জীবনের প্রথম বড় পরীক্ষার ফল। আনুষ্ঠানিক ফল প্রকাশের পর বেলা ১২টা থেকে মাধ্যমিরকের রেজাল্ট জানা যাবে হিন্দুস্তান টাইমসের ওয়েবসাইটে। দিতে হবে শুধু রোল নম্বর, ফোন নম্বর ও পরীক্ষার্থীর নাম। ক্লিক করুন - এই লিঙ্কে সরাসরি দেখতে পারবেন রেজাল্ট 

19 May 2023, 09:08:43 AM IST

How to see Madhyamik Result: কীভাবে দেখবেন মাধ্যমিকের রেজাল্ট?

পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in বা wbresults.nic.in-এ গিয়ে ‘West Bengal Board of Secondary Exam Results 2023’ লিঙ্কে ক্লিক করতে হবে পড়ুয়াদের। এরপর একটি নতুন পেজ খুল যাবে। সেখানে যথা স্থানে রোল নম্বর, জন্মতারিখ এবং ক্যাপচা দিয়ে ‘সাবমিট’ করতে হবে। এরপরই মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ফুটে উঠবে স্ক্রিনে।

19 May 2023, 09:07:16 AM IST

গতবছরের মাধ্যমিকে কোন জেলার পাশের হার ছিল কত?

গতবছর মাধ্যমিক পরীক্ষায় পূর্ব মেদিনীপুরের পাশেপ হার ছিল সর্বোচ্চ - ৯৭.৬৩ শতাংশ। এরপরই তালিকায় ছিল কালিম্পং - ৯৪.৭১ শতাংশ, পশ্চিম মেদিনীপুর - ৯৪.৬২ শতাংশ। তালিকায় চার নম্বরে ছিল কলকাতা। শহরের মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশের হার ছিল ৯৪.৩৬ শতাংশ। এরপরই তালিকায় ছিল ঝাড়গ্রাম (৯২.০৭ শতাংশ), উত্তর ২৪ পরগনা (৯১.৯৮ শতাং) এবং দক্ষিণ ২৪ পরগনা (৮৯.৬৮ শতাংশ)।  

19 May 2023, 09:02:39 AM IST

বেল ১২টা থেকে অনলাইনেই দেখা যাবে মাধ্যমিকের রেজাল্ট

বেলা ১২ টা থেকে পড়ুয়ারা পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in বা wbresults.nic.in -তে মাধ্যমিকের ফলাফল দেখতে পারবে। মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-তে। সেজন্য শুধু ক্লিক করতে হবে - এই লিঙ্কে

19 May 2023, 09:00:52 AM IST

WB Madhyamik Result Link: এক ক্লিকেই মাধ্যমিকের রেজাল্ট জানুন

সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফল প্রকাশিত হবে। হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে এখানে - ক্লিক করুন

19 May 2023, 08:59:14 AM IST

WB Madhyamik 2023: অপেক্ষা আর কয়েক মিনিটের

সাধারণত প্রতি বছর সকাল ন'টায় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফলপ্রকাশ করত মধ্যশিক্ষা পর্ষদ। তারপর সকাল ১০ টা থেকে অনলাইনে মাধ্যমিকের রেজাল্ট দেখা যেত। এবার সেই সময়সূচির পরিবর্তন করা হয়েছে। এবারে সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে ফলপ্রকাশ করবে পর্ষদ। তারপর বেলা ১২ টা থেকে অনলাইনে মাধ্যমিকের ফলাফল দেখা যাবে।

19 May 2023, 07:39:20 AM IST

HT বাংলায় এবারের মাধ্যমিকের রেজাল্ট

দুপুর ১২টা থেকে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in থেকে রেজাল্ট দেখতে পারবে পরীক্ষার্থীরা। ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-য় মাধ্যমিকের ফলাফল সংক্রান্ত যাবতীয় আপডেট এবং রেজাল্ট দেখা যাবে। ফল জানতে ক্লিক করতে হবে এই লিঙ্কে - মাধ্যমিক ২০২৩-এর ফলাফল

19 May 2023, 07:32:18 AM IST

Madhyamik Result Review: মাধ্যমিকের ফলে অসন্তুষ্ট হলে কী করতে হবে?

প্রতিবারের মতো এবারও মাধ্যমিকের ফলাফল রিভিউ করার সুযোগ থাকবে। সেক্ষেত্রে নিজের স্কুল থেকেই রিভিউয়ের ফর্ম সংগ্রহ করে তা জমা দিতে হবে পরীক্ষার্থীদের। রিভিউয়ের দিনক্ষণের বিষয়ে আজ বিশদে জানানো হবে পর্ষদের তরফে। 

19 May 2023, 07:26:09 AM IST

Madhyamik Result in HT Bangla: এবার হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের ফলাফল দেখা যাবে

এবার হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের ফলাফল দেখা যাবে। সেজন্য bangla.hindustantimes.com-এ ক্লিক করতে হবে পড়ুয়াদের। তারপর রোল নম্বর এবং জন্মতারিখ সংক্রান্ত তথ্য দিয়ে পড়ুয়ারা হিন্দুস্তান টাইমস বাংলার ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবে।

19 May 2023, 07:24:47 AM IST

Madhyamik Result Timing: বদল হয়েছে মাধ্যমিক রেজাল্ট প্রকাশের সময়

সাধারণত প্রতি বছর সকাল ন'টায় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফলপ্রকাশ করত মধ্যশিক্ষা পর্ষদ। তারপর সকাল ১০ টা থেকে অনলাইনে মাধ্যমিকের রেজাল্ট দেখা যেত। এবার সেই সময়সূচির পরিবর্তন করা হয়েছে। এবারে সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে ফলপ্রকাশ করবে পর্ষদ। তারপর বেলা ১২ টা থেকে অনলাইনে মাধ্যমিকের ফলাফল দেখা যাবে।

19 May 2023, 07:23:31 AM IST

Madhyamik Topper: গতবার মাধ্যমিকে সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ছিল ৬৯৩

গত বছর মাধ্যমিকের প্রথম দশে ছিল মোট ১১৪ জন পড়ুয়া। প্রথম হয়েছিল দু'জন - বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাইস্কুলের অর্ণব গড়াই এবং পূর্ব বর্ধমানের বর্ধমান সিএমএস হাইস্কুলের ছাত্র রৌণক মণ্ডল। তাঁদের প্রাপ্ত নম্বর ছিল ৬৯৩। 

19 May 2023, 07:21:24 AM IST

Madhyamik Exam 2023: গতবারের তুলনা এবার মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কম

এই বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে ৬ লাখ ৯৮ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী। গতবারের তুলনায় এই সংখ্যা প্রায় ৪ লাখ কম। প্রতিবারের মতো এবারও ছাত্রের তুলনায় পরীক্ষায় বসা ছাত্রীদের সংখ্যা ছিল বেশি। এবারের পরীক্ষায় বসে মোট ২ লাখ ৯০ হাজার ১৭২জন ছাত্র এবং ছাত্রীদের সংখ্যা ছিল ৩ লাখ ৫৬ হাজার ২১ জন। এ বছর মোট ২৮৬৭ পরীক্ষা কেন্দ্রে মাধ্যমিকের পরীক্ষা নেওয়া হয়েছে।

19 May 2023, 07:17:34 AM IST

Madhyamik Passing Percentage: গত বছর মাধ্যমিকের পাশের হার

গত বছর মাধ্যমিকের পাশের হার ছিল ৮৬.৬ শতাংশ। ছাত্রদের পাশের হার ৮৮.৫৯ শতাংশ ছিল। ছাত্রীদের পাশের হার ছিল ৮৫ শতাংশ। জেলাভিত্তিক পাশের হারের নিরিখে শীর্ষে ছিল পূর্ব মেদিনীপুর। সেই জেলার ৯৭.৬৩ শতাংশ পরীক্ষার্থীই পাশ করেছিল গতবারের পরীক্ষায়।

19 May 2023, 07:14:39 AM IST

Madhyamik Result Declaration: গতবারের তুলনায় এবার কম সময়ে প্রকাশ হচ্ছে মাধ্যমিকের ফল

এর আগে গতবছর পরীক্ষা শেষের ৭৯ দিনের মাথায় মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়েছিল। আর এবার পরীক্ষা শেষে ৭৫ দিনের মধ্যে আজ প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট। প্রসঙ্গত, চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি। তা চলে ৪ মার্চ পর্যন্ত।

19 May 2023, 07:13:03 AM IST

Madhyamik 2023 Details: ৪ মার্চ শেষ হয়েছিল এবারের মাধ্যমিক

চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা হয়েছিল ২৩ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত। এর ৭৫ দিনের মধ্যে আজ প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট। ২০২৩ সালের মাধ্যমিকের পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৯৮ হাজার ৭২৪। গত বছরের তুলনায় এই বছর পরীক্ষার্থীর সংখ্যা কমেছে প্রায় ৩৬ শতাংশ। মাধ্যমিকের পরীক্ষার খাতা চেক করার দায়িত্বে ছিলেন ১১৫৩ জন প্রধান পরীক্ষক এবং প্রায় ৪১ হাজার পরীক্ষক।

19 May 2023, 07:09:03 AM IST

How to Check West Bengal 10th Result 2023: অনলাইনে মাধ্যমিকের রেজাল্ট দেখবেন কীভাবে?

পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in বা wbresults.nic.in-এ গিয়ে ‘West Bengal Board of Secondary Exam Results 2023’ লিঙ্কে ক্লিক করতে হবে পড়ুয়াদের। এরপর একটি নতুন পেজ খুল যাবে। সেখানে যথা স্থানে রোল নম্বর, জন্মতারিখ এবং ক্যাপচা দিয়ে ‘সাবমিট’ করতে হবে। এরপরই মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ফুটে উঠবে স্ক্রিনে। 

19 May 2023, 07:04:09 AM IST

WBBSE Class 10th result 2023: কখন প্রকাশ করা হবে ফল? 

সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হবে। এরপর বেলা ১২ টা থেকে অনলাইনে ফলাফল দেখা যাবে। রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে

19 May 2023, 07:00:42 AM IST

WB 10th Result: কোথায় দেখা যাবে মাধ্যমিকের রেজাল্ট ?

প্রথমে আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হবে। তারপর ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in থেকে রেজাল্ট দেখতে পারবে পরীক্ষার্থীরা। এছাড়া আগের বারের মতো এবারও হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে এক ক্লিকেই। রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে

19 May 2023, 06:57:42 AM IST

WB Madhyamik Result 2023: আজ প্রকাশিত হবে মাধ্যমিকের ফল

জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিকের ফল প্রকাশ হতে চলেছে আজ আর কিছিক্ষণের মধ্যেই। আগের বার পরীক্ষা শেষ হওয়ার ৭৯ দিনের মাথায় ফল প্রকাশ করেছিল পর্ষদ। এবার ৭৫ দিনেই ফল প্রকাশ করছে পর্ষদ।

বন্ধ করুন