বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতার মতো বাকি রাজ্যেও প্রতি মাসে বিদ্যুতের বিল? ইঙ্গিত দিলেন মন্ত্রী
বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। 

কলকাতার মতো বাকি রাজ্যেও প্রতি মাসে বিদ্যুতের বিল? ইঙ্গিত দিলেন মন্ত্রী

  • বুধবার বিধানসভায় বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘গ্রাহক, জনপ্রতিনিধি ও বিদ্যুৎ দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলে এব্যাপারে ভিন্নমত পেয়েছি। তবে বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা চলছে।

অবশেষে কি কলকাতা বাদে বাকি এলাকার মানুষের ঘাড় থেকে নামতে চলেছে বাড়ি বিদ্যুৎ বিলের বোঝা? বিধানসভায় তেমনই ইঙ্গিত দিলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। এদিন তিনি বলেন, কলকাতার মতো বাকি রাজ্যেও প্রতি মাসে বিদ্যুৎ বিল দেওয়া নিয়ে পর্যালোচনা চলছে। বর্তমানে প্রতি ৩ মাস অন্তর বিল পৌঁছয় রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগম এলাকার গ্রাহকদের কাছে।

বুধবার বিধানসভায় বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘গ্রাহক, জনপ্রতিনিধি ও বিদ্যুৎ দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলে এব্যাপারে ভিন্নমত পেয়েছি। তবে বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা চলছে। ইতিমধ্যে কলকাতা পুরসভার ১১১ – ১১৪ নম্বর ওয়ার্ডে প্রতি মাসে বিদ্যুৎ বিল পাঠানো হচ্ছে। কলকাতা পুরসভার এই ওয়ার্ডগুলি রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের অধীন।’

রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগম এলাকায় কলকাতার মতো মাসিক বিল চালুর দাবি দীর্ঘদিনের। বর্তমানে সেখানে ৩ মাস অন্তর বিল পাঠানো হয়। এর ফলে বাড়তি বিল দিতে হয় বলে দাবি গ্রাহকদের একাংশের। একসঙ্গে অনেক ইউনিটের বিল চোকাতে হওয়ায় প্রতি ইউনিটের দাম পড়ে বেশি। দীর্ঘদিন ধরে রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগম এলাকায় মাসিক বিল চালুর দাবিতে আন্দোলন করছে গ্রাহকদের সংগঠন।

 

বন্ধ করুন