বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ক্ষোভ প্রকাশের ভাষা খুঁজে পাচ্ছি না, নির্মল মাজির মন্তব্যে বলল রামকৃষ্ণ মিশন
কোলাজে সারদা দেবী ও স্বামী সুবীরানন্দ। 

ক্ষোভ প্রকাশের ভাষা খুঁজে পাচ্ছি না, নির্মল মাজির মন্তব্যে বলল রামকৃষ্ণ মিশন

  • এদিন স্বামী সুবীরানন্দ বলেন, মাননীয় বিধায়ক যে মন্তব্য করেছেন তাতে আমাদের আরাধ্যা মায়ের অপমান হয়েছে। রামকৃষ্ণ মঠ ও মিশনের ভক্তরা আমাদের ই-মেলে, হোয়াটসঅ্যাপে ও টেলিফোনে তাদের ক্ষোভ ও মর্মবেদনা প্রকাশ করেছেন।

সারদাদেবীকে নিয়ে তৃণমূল বিধায়ক নির্মল মাজির বিতর্কিত মন্তব্যে ব্যথিত রামকৃষ্ণ মঠ ও মিশনের অগণিত ভক্ত। ব্যথা প্রকাশের ভাষা খুঁজে পাচ্ছেন না তাঁরা। বৃহস্পতিবার এক ভিডিয়ো বিবৃতিতে একথা জানিয়েছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ।

এদিন স্বামী সুবীরানন্দ বলেন, মাননীয় বিধায়ক যে মন্তব্য করেছেন তাতে আমাদের আরাধ্যা মায়ের অপমান হয়েছে বলে মনে করছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সমস্ত ব্রহ্মচারী ও সন্নাসীরা। রামকৃষ্ণ মঠ ও মিশনের ভক্তরা আমাদের ই-মেলে, হোয়াটসঅ্যাপে ও টেলিফোনে তাদের ক্ষোভ ও মর্মবেদনা প্রকাশ করেছেন। এই ক্ষোভ প্রকাশের আমাদের জানা নেই। আমাদের সকলের মায়ের এই অসম্মান আমাদের দুঃসহ বলে মনে হচ্ছে।

বলে রাখি গত মঙ্গলবার এক সভায় তৃণমূল বিধায়ক চিকিৎসক নির্মল মাজি বলেন, সারদা মা তাঁর মৃত্যুর আগে বিবেকানন্দসহ ভক্তদের বলেছিলেন, আমি কালীঘাটের কালীক্ষেত্রে মানব জন্ম নেব। সমাজ সেবা ও রাজনীতিতে জড়িয়ে যাব। এখন দিদির যেখানে বাড়ি, তার পাশ দিয়ে কালীঘাটে যেতেন তিনি। সারদা মায়ের মৃত্যু ও মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সেই অংকটা মিলিয়ে দিচ্ছেন। ইনিই মা সারদা, ইনিই ফ্লোরেন্স নাইটঅ্যাঙ্গেল…

দলীয় বিধায়কের এহেন মন্তব্য নিয়ে তৃণমূলের তরফে এখনো কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। প্রতিক্রিয়া দেননি নির্মলবাবুও।

 

বন্ধ করুন