বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দ্রুত এগোচ্ছে নিম্নচাপ, রাতের মধ্যেই রাজ্যের একাংশের ওপর থেকে কাটতে পারে দুর্যোগ
রবিবার রাত ১০.৩০ মিনিটে নিম্নচাপের অবস্থান।
রবিবার রাত ১০.৩০ মিনিটে নিম্নচাপের অবস্থান।

দ্রুত এগোচ্ছে নিম্নচাপ, রাতের মধ্যেই রাজ্যের একাংশের ওপর থেকে কাটতে পারে দুর্যোগ

  • শক্তি হারিয়ে বর্তমানে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ। তার জেরে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় শনিবার থেকেই নাগাড়ে বৃষ্টি হচ্ছে।

দ্রুত এগোচ্ছে নিম্নচাপ। যার জেরে সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকার ওপর দিয়ে কেটে যেতে পারে দুর্যোগ। বেলা বাড়তে পরিষ্কার হতে পারে কলকাতার আকাশ। এমনই বলছে উপগ্রহচিত্র।

শক্তি হারিয়ে বর্তমানে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ। তার জেরে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় শনিবার থেকেই নাগাড়ে বৃষ্টি হচ্ছে। রবিবার বেড়েছে বৃষ্টিপাতের পরিমাণ। পূর্বাভাস অনুসারে সোমবারও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তবে উপগ্রহ ছবি বলছে শুক্রবার রাতে বিশাখাপত্তনমের কাছে বাঁক নেওয়ার পর দ্রুত উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে নিম্নচাপটি। 

এই মুহূর্তে নিম্নচাপের কেন্দ্রটি সাগরের কাছে বঙ্গোপসাগরে অবস্থান করছে। তবে আবহমণ্ডলের উপরের স্তরে পশ্চিমা বাতাসের বেগ বেশি থাকায় দ্রুত শক্তি ক্ষয় করছে সে। সঙ্গে নিম্নচাপের পশ্চিম দিকে কার্যত কোনও প্রভাবই ফেলতে পারছে না সে। যার জেরে ইতিমধ্যে পুরুলিয়া জেলার একাংশে আকাশ কিছুটা পরিষ্কার হয়েছে। এই গতিতে নিম্নচাপ এগোতে থাকলে সোমবার সকালে কলকাতাতেও রোদ্দুর দেখা গেলে আশ্চর্য হওয়ার কিছু নেই।

 

বন্ধ করুন