বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দশমীতে আঘাত হানবে নিম্নচাপ, অষ্টমী থেকেই রাজ্যে শুরু হতে পারে বৃষ্টি
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দশমীতে আঘাত হানবে নিম্নচাপ, অষ্টমী থেকেই রাজ্যে শুরু হতে পারে বৃষ্টি

  • পূর্বাভাস অনুসারে বঙ্গোপসাগরের নিম্নচাপটি বিজয়া দশমীর দিন অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে বিজয়ওয়াড়ার মধ্যে ভূভাগে প্রবেশ করবে।

নিম্নচাপের জেরে মাটি হতে পারে এবছরের দুর্গাপুজো। বুধবার তেমনই পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুসারে অষ্টমীর রাত থেকেই কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে শুরু হতে পারে বৃষ্টি। বৃষ্টি চলতে পারে দশমী পর্যন্ত।

বুধবার পূর্বাঞ্চলী আবহাওয়া অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় পূর্বাভাসে জানিয়েছেন, আগামী ১০ অক্টোবর উত্তর আন্দামান সাগরে তৈরি হবে একটি নিম্নচাপ। যার জেরে অষ্টমীর রাত থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৮ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায়। বৃষ্টি চলতে পারে দশমী পর্যন্ত। দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে তার আগে পর্যন্ত আবহাওয়া মনোরম থাকবে বলে জানিয়েছেন তিনি।

পূর্বাভাস অনুসারে বঙ্গোপসাগরের নিম্নচাপটি বিজয়া দশমীর দিন অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে বিজয়ওয়াড়ার মধ্যে ভূভাগে প্রবেশ করবে। যার জেরে অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু ও কর্ণাটকে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে নিম্নচাপের খুব বেশি প্রভাব পড়বে না পশ্চিমবঙ্গে।

 

বন্ধ করুন