বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজও বাংলার আকাশে বৃষ্টির ভ্রুকূটি, আগাম পূর্বাভাস দিল আবহাওয়া দফতর
বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আজও বাংলার আকাশে বৃষ্টির ভ্রুকূটি, আগাম পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

  • শুক্রবারও বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা। তবে বেলা গড়ালে কাটতে পারে দুর্যোগ।

ঘূর্ণিঝড় ইয়াস শক্তি হারিয়েছে। কিন্তু তার জেরে গভীর নিম্নচাপ সৃষ্টি হযেছে। তাই ঘূর্ণিঝড় ঝাড়খণ্ড পৌঁছলেও বাংলার আকাশ শুক্রবার কালো রয়েছে। কখনও কখনও রোদ উঠলেও তা স্থায়ী হচ্ছে না। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজও বৃষ্টি হতে পারে কলকাতায়। শুক্রবারও বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা। তবে বেলা গড়ালে কাটতে পারে দুর্যোগ। বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় মাঝারি থেকে ভারী বৃষ্টিতে ভেজে শহর। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়ার দাপট।

এদিকে বৃষ্টি থামলেও দুর্ভোগ এখনও কাটেনি। কলকাতার একাধিক এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। মুক্তারামবাবু স্ট্রিট এখনও জলমগ্ন। দুর্ভোগের মধ্যে রয়েছেন এলাকার বাসিন্দারা। তার মধ্যে যদি আবার বৃষ্টি হয় তাহলে আরও জলমগ্নের পরিস্থিতি তৈরি হবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজও আকাশে মিলতে পারে মেঘের দেখা। বজ্রবিদ্যুৎ–সহ সামান্য বৃষ্টিতেও ভিজতে পারে মহানগর। তবে তীব্র গরম থেকে কিছুটা হলেও স্বস্তি মিলেছে ইয়াস–এর জেরে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় ১১৩.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

অন্যদিকে ঘূর্ণিঝড় ইয়াস ঢুকেছে ঝাড়খণ্ডে। শক্তিক্ষয় হওয়ায় সেটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। পরবর্তী ৬ ঘণ্টায় শক্তি হারিয়ে পরিণত হবে নিম্নচাপে। এই ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড দীঘা থেকে সুন্দরবন। জলের তলায় দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের উপকূলভাগের বিস্তীর্ণ অংশ। যা পরিদর্শনে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। বিধ্বস্ত এলাকা দেখতে আসছেন প্রধানমন্ত্রীও। তারপর কলাইকুণ্ডায় হবে দু’‌জনের বৈঠক।

বন্ধ করুন