বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগামী ৪৮ ঘণ্টা লাগাতার বৃষ্টিপাত হবে কলকাতায়, ভাসবে রাজ্যের একাধিক জেলাও
বৃষ্টির জেরে জলমগ্ন কলকাতার বিস্তীর্ণ অঞ্চল। (ছবি সৌজন্যে এএনআই)
বৃষ্টির জেরে জলমগ্ন কলকাতার বিস্তীর্ণ অঞ্চল। (ছবি সৌজন্যে এএনআই)

আগামী ৪৮ ঘণ্টা লাগাতার বৃষ্টিপাত হবে কলকাতায়, ভাসবে রাজ্যের একাধিক জেলাও

  • উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতাক একাধিক জায়গায় আজও ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

লাগাতার বৃষ্টি হচ্ছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। এই আবহে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ৪৮ ঘণ্টা পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই হালতা থেকে মাঝারি বৃষ্টি হবে। এদিকে লাগাতার বর্ষণের জেরে ইতিমধ্যেই কলকাতা এবং শহরতলির একাধিক জায়গায় জলমগ্ন। লাগাতার বৃষ্টির জেরে জলমগ্ন হয়েছে পাটুলি, বাঘাযতীন, আলিপুর, বেহালা, তারাতলা, সাদার্ন অ্যাভিনিউ, শরৎ বসু রোজ, বালিগঞ্জ, কসবা, কলেজ স্ট্রিট, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, আমহার্স্ট স্ট্রিট।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতাক একাধিক জায়গায় আজও ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। নিম্নচাপ অক্ষরেখা ও ঘূর্ণাবর্ত থাকার ফলে রাজ্যে সক্রিয় রয়েছে বর্ষা। এর ফলে চলতি সপ্তাহ জুড়ে রাজ্যজুড়ে বৃষ্টি চলবে। আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এদিকে আগামী কয়েকদিন সমুদ্র উত্তাল থাকবে। এই কারণে মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে। তাছাড়া ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের কিছু জেলাতেও। দার্জিলিং জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, মালদা ও দুই দিনাজপুরে ঝড়বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন বাংলাদেশের ওপর রয়েছে ঘূর্ণাবর্ত আছে। এছাড়া পশ্চিম পঞ্জাব থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। এর ফলে রাজ্যে বৃষ্টির জন্য অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। আজ নিম্নচাপ অক্ষরেখা শক্তি কিছুটা বাড়তে পারে। যার জেরে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ গাঙ্গেও দক্ষিণবঙ্গে।

বন্ধ করুন