বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আসছে নিম্নচাপ, সোম - মঙ্গল বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

আসছে নিম্নচাপ, সোম - মঙ্গল বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

  • বৃষ্টি হবে উপকূলবর্তী ২ জেলা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। এছাড়া কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় বর্ষণের সম্ভাবনা রয়েছে।

দিন কয়েকের রোদ ঝলমলে আবহাওয়ার পর বর্ষার শেষে ফের দক্ষিণবঙ্গে দুর্যোগের ভ্রুকুটি। আগামী মঙ্গলবার উপকূলে হানা দিতে পারে নিম্নচাপ। যার জেরে প্রবল বর্ষণ হতে পারে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও।

পূর্বাভাস অনুসারে শনিবার বঙ্গোপসাগরে তৈরি হবে একটি ঘূর্ণাবর্ত। সোমবারের মধ্যে যা সুস্পষ্ট নিম্নচাপের চেহারা নেবে। আগামী মঙ্গলবার ওড়িশা থেকে রেঙুনের মধ্যে ভূভাগে প্রবেশ করবে নিম্নচাপটি। এর জেরে দক্ষিণবঙ্গে সোমবার থেকে বৃষ্টিপাত শুরু হতে পারে।

বৃষ্টি হবে উপকূলবর্তী ২ জেলা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। এছাড়া কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় বর্ষণের সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে ফের কমবে বৃষ্টিপাতের পরিমাণ। উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে আগামী ২ দিন রাজ্যে আবহাওয়ার বর্তমান অবস্থাই বজায় থাকবে। আংশিক মেঘলা থাকবে আকাশ। সঙ্গে কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

 

বন্ধ করুন