বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সকাল থেকেই কলকাতায় মুখ গোমড়া আকাশের, বাংলায় শুরু প্রাক-বর্ষার বৃষ্টি
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

সকাল থেকেই কলকাতায় মুখ গোমড়া আকাশের, বাংলায় শুরু প্রাক-বর্ষার বৃষ্টি

  • কলকাতা ছাড়া, উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় এদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

সোমবার সকাল থেকেই বৃষ্টি কলকাতায়। কলকাতা ছাড়া, উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় এদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টিও হতে পারে। এই বৃষ্টি আগামী বেশ কয়েকদিন থাকবে বলে জানিয়েছে আলুপির আবহাওয়া দফতর। বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে কলকাতা ছাড়া উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে বর্জ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে উত্তরে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদায় বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এদিকে আইএমডি-র তরফে জানানো হয়েছে, ৩ জুন কেরলে প্রবেশ করতে পারে বর্ষা। আগামী মঙ্গলবার থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু আরও শক্তিশালী হবে বলে জানানো হয়েছে মৌসম ভবনের তরফে। আর তার ফলে আগামী পাঁচদিনে উত্তর-পূর্বের রাজ্যগুলিতে প্রাক বর্ষার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে পরবর্তী পাঁচদিনে পূর্ব-মধ্য আরব সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে বলেও জানিয়েছে মৌসম ভবন। যে ঘূর্ণাবর্তটি কর্নাটক উপকূলের সমুদ্রপৃষ্ঠ থেকে ৩.১ কিলোমিটার উপরে অবস্থান করবে। আর তার ফলে আগামী ২-৩ দিনে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু আরও শক্তিশালী হবে।

বন্ধ করুন