বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নববর্ষে দমকা হাওয়ার সঙ্গে ঝড়–বৃষ্টির পূর্বাভাস, আজও বৃষ্টির সম্ভাবনা বাংলায়

নববর্ষে দমকা হাওয়ার সঙ্গে ঝড়–বৃষ্টির পূর্বাভাস, আজও বৃষ্টির সম্ভাবনা বাংলায়

নববর্ষে ঝড়–বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। (ছবি সৌজন্য পিটিআই)

এই পরিস্থিতির মধ্যে নববর্ষে ঝড়–বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

প্রায় রোজই মেঘলা আকাশ দেখা যাচ্ছে কলকাতায়। কিন্তু বৃষ্টির দেখা নেই। সুতরাং হাঁসফাঁস গরমে নাজেহাল শহরবাসী। বৃষ্টির পূর্বাভাস থাকলেও গলদঘর্ম অবস্থা সহ্য করতে হচ্ছে। আবার সকালে আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়তেই উঠছে চড়া রোদ। এই পরিস্থিতির মধ্যে নববর্ষে ঝড়–বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। চৈত্রসংক্রান্তিতেও হতে পারে ঝড়–বৃষ্টি। এমনকী ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া এবং বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

সোমবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সকাল থেকে আকাশ মেঘলা এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে। কয়েকদিন ধরে পূর্বাভাস থাকা সত্ত্বেও তেমনভাবে বৃষ্টি দেখা না মেলায় অস্বস্তিতে পড়েছে শহরবাসী। তবে বুধবার থেকে ঝড়–বৃষ্টির সম্ভাবনা বাড়বে রাজ্যে। আগামী কয়েকদিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

রবিবারের তুলনায় খানিকটা হলেও তাপমাত্রা বেড়েছে এদিন। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯১ শতাংশ। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৭–২৮ ডিগ্রির কাছাকাছি। ঝাড়খণ্ড লাগোয়া পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের ২/১ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে শুক্রবারের মধ্যে উত্তর ও দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলায় ঝড় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, ‘‌ঝাড়খণ্ডের উপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। তার প্রভাবে ঝড়–বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও দুই বর্ধমানে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঝড়–বৃষ্টি হতে পারে অন্য জেলাতেও।

বাংলার মুখ খবর

Latest News

দামি ক্রিমের দরকার নেই, ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে আনতে পারে ডাবের জল ‘‌তিন লাখ ভোটে হারাব’‌, চ্যালেঞ্জ সৌমিত্রর, ‘‌মানুষ বিদায় জানাবে’‌, জবাব সুজাতার শিষপ্রিয়া অঙ্কনার গানে মুগ্ধ শান্তনু-অন্তরারা, সারেগামাপার গ্র্যান্ড ওপেনিং জমল 'গান্ধীজি আর আম্বেদকরের একটা ডিবেট হলে…', কিন্তু কেন এমনটা মনে করেন জাহ্নবী? ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন সকাল-সকাল 'ভোট দিতে' চলে এল গজরাজ রামলাল! রাস্তায় ‘টহল’ হাতির 'যত মাটি, তত টাকা!', এবার রামকৃষ্ণদেবের বাণী বিকৃত করার অভিযোগ মমতার বিরুদ্ধে ডিফেন্সের জঘন্য ভুলে আয়োজক বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে হারল ভারতীয় পুরুষ দল দক্ষিণের থেকেও বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে, পাহাড়ে মেঘভাঙা বৃষ্টির সম্ভাবনা রুচক রাজযোগ দিয়ে শুরু হচ্ছে আগামী মাস, মঙ্গলের কৃপায় সাফল্যর জোয়ারে ভাসবে ৩রাশি

Latest IPL News

ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.