বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rain Forecast: পিছু ছাড়ছে না বৃষ্টি, শীতের শেষ বেলায় স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি নিচে কলকাতার তাপমাত্রা
পিছু ছাড়ছে না বৃষ্টি (ছবি সৌজন্যে এএনআই) (Ishant Chauhan)

Rain Forecast: পিছু ছাড়ছে না বৃষ্টি, শীতের শেষ বেলায় স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি নিচে কলকাতার তাপমাত্রা

  • বৃষ্টির কাঁটা বারংবার শীতের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে।

গতকাল সারাদিন কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চল মেঘলা থাকলেও সেই অর্থে বৃষ্টি হয়নি। সকালের দিকে কয়েক ফোটা বৃষ্টি হওয়ার পর বাকি দিন বৃষ্টি হয়নি। এদিকে আজ সকাল থেকেই রোদ উঠেছে। তবে আজকেও বর্ষার ভ্রূকুটি রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, অক্ষরেখার টানে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। তা ঘনীভূত হয়েই মেঘ তৈরি হতে পারে রাজ্যে।

শনিবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩০ ডিগ্রি এবং ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। এর আগে শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম৷ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক৷ আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব বাংলাদেশে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এর পাশাপাশি, ফের রাজ্যে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবেই দফায় দফায় বৃষ্টি বঙ্গে। এদিকে, বৃষ্টি হলেও নতুন করে পারদ নামার সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর।

উল্লেখ্য, এই মরশুমে বৃষ্টির কাঁটা বারংবার শীতের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে বসন্তেও বৃষ্টি পিছু ছাড়ছে না বাংলার। আজ শনিবার দক্ষিণবঙ্গের আবহাওয়া মোটের উপর শুষ্ক থাকার সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর আগে শুক্রবার সকাল থেকে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। আজও বৃষ্টি হতে পারে এই এলাকাগুলিতে। হাওয়া অফিস বলছে, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারের পাশাপাশি সিকিমেও আজ বৃষ্টি হবে।

বন্ধ করুন