বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বর্ষার ঝোড়ো ইনিংস জারি, কলকাতা সহ একাধিক জেলায় চলছে বৃষ্টিপাত
কলকাতা সহ একাধিক জেলায় চলছে বৃষ্টিপাত (ছবি সৌজন্যে এএনআই)
কলকাতা সহ একাধিক জেলায় চলছে বৃষ্টিপাত (ছবি সৌজন্যে এএনআই)

বর্ষার ঝোড়ো ইনিংস জারি, কলকাতা সহ একাধিক জেলায় চলছে বৃষ্টিপাত

  • এক নাগাড়ে বৃষ্টি চলছে কলকাতা সহ রাজ্যে একাধিক জেলায়।

এক নাগাড়ে বৃষ্টি চলছে কলকাতা সহ রাজ্যে একাধিক জেলায়। এই পরিস্থিতিতে বৃষ্টি আর ভরা কোটালের যুগলবন্দিতে বিপর্যয়ের আশঙ্কা দেখা দিয়েছে দক্ষিণবঙ্গে। এদিন সকাল থেকেই কলকাতায় আকাশ মেঘলা ছিল। বৃষ্টি হয়েছে একাধিক জায়গায়। নিম্নচাপের প্রভাবে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের মোট আটটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সর্তকতা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ মিলিয়ে প্রায় সব জেলাতেই বৃষ্টিপাত চলবে। উত্তরবঙ্গে বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমান ও বীরভূমে ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। এদিকে রবিবার ভারী বৃষ্টি সর্তকতা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে।

কলকাতায় টানা চলতে থাকা বৃষ্টির ফলে তাপমাত্রার পারদ স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কমেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ১.৫ মিলিমিটার।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, উত্তর প্রদেশ থেকে বিহার পর্যন্ত তৈরি হয়েছে নিম্নচাপ। এই নিম্নচাপের প্রভাবে আগামী রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে রাজ্যে। রবিবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে। আগামী ২৪ ঘন্টা মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

বন্ধ করুন