বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শীতের বিদায় ঘণ্টা বাজিয়ে দিল পশ্চিমী ঝঞ্ঝা,বুধবার থেকে ভাসবে কলকাতাসহ দক্ষিণবঙ্গ
শীতের বিদায় ঘণ্টা বাজিয়ে দিল পশ্চিমী ঝঞ্ঝা  (HT_PRINT)
শীতের বিদায় ঘণ্টা বাজিয়ে দিল পশ্চিমী ঝঞ্ঝা  (HT_PRINT)

শীতের বিদায় ঘণ্টা বাজিয়ে দিল পশ্চিমী ঝঞ্ঝা,বুধবার থেকে ভাসবে কলকাতাসহ দক্ষিণবঙ্গ

  • সোমবার প্রধানত মেঘলা থাকবে আকাশ। কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা সর্বোচ্চ ২৮ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করবে।

আজ থেকেই বঙ্গে বদলাবে আবহাওয়া। এমনটাই জানাল আবহাওয়া দফতর। রবিবার পর্যন্ত কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকার আকাশ ছিল রৌদ্রোজ্জ্বল। তবে আজ থেকে তা হবে আংশিক মেঘলা। মঙ্গলবারও আংশিক মেঘলাই থাকবে আকাশ। আর তারপরই বুধবার থেকে রবিবার পর্যন্ত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমি ঝঞ্ঝার কারণেই এই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহওয়া দফতর। এদিকে ঝঞ্ঝার জেরে ইতিমধ্যে বঙ্গজুড়ে রাতের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। আর শীতের আমেজ শেষ হতে হতে ফের ভাসতে চলেছে বঙ্গ।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার ভোরের দিকে কুয়াশা থাকলেও আকাশ প্রধানত মেঘলা থাকবে। আজ কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা সর্বোচ্চ ২৮ ডিগ্রি এবং সর্বনিম্ন ১৭ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করবে। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত তাপমাত্রার পারদের গ্রাফ ঊর্ধ্বগামী হবে। তারপরি অবশ্য শীতের হিমেল হাওয়ার আমেজ আর সেভাবে ফিরবে না। এদিকে সোমবার দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং এবং কালিম্পংয়ে। পশ্চিমের জেলাগুলিতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আর বুধবার থেকে দক্ষিণে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি ও উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন