বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঝঞ্ঝার কাঁটা দূর, ফের জাঁকিয়ে ঠান্ডা বঙ্গে, একধাক্কায় তাপমাত্রা নামবে ৫ ডিগ্রি
দক্ষিণবঙ্গে একধাক্কায় তাপমাত্রা নামবে ৫ ডিগ্রি (সমীর জানা) (Samir Jana/HT Photo)
দক্ষিণবঙ্গে একধাক্কায় তাপমাত্রা নামবে ৫ ডিগ্রি (সমীর জানা) (Samir Jana/HT Photo)

ঝঞ্ঝার কাঁটা দূর, ফের জাঁকিয়ে ঠান্ডা বঙ্গে, একধাক্কায় তাপমাত্রা নামবে ৫ ডিগ্রি

  • বুধবার কলকাতার আকাশ সকালের দিকে আংশিক মেঘলা হলেও ধীরে ধীরে বেলা বাড়তে তা পরিষ্কার হয়ে যাবে।

ঝঞ্ঝার কাঁটা দূর দুই দিনেই। ফের একবার বঙ্গে শীতের আমেজ ফিরতে চলেছে বলে আভাস দিচ্ছে আবহাওয়া অফিস। তবে মাঘের দ্বিতীয়ার্ধে কি শীতের ইনিংস দীর্ঘায়িত হবে? সেই বিষয়ে অবশ্য নিশ্চিত করে কিছু বলতে পারেনি হাওয়া অফিস। তবে আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণাবর্ত এবং দুটি অক্ষরেখার দৌলতে বিপুল পরিমাণ জলীয় বাষ্প ঢোকে রাজ্যে। তবে ঝঞ্ঝা, ঘূর্ণাবর্ত দূর হয়েছে আপাতত। এর ফলে আগামী বেশ কয়েকজিন রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে পারে।

আজ বুধবার কলকাতার আকাশ সকালের দিকে আংশিক মেঘলা হলেও ধীরে ধীরে বেলা বাড়তে তা পরিষ্কার হয়ে যাবে। ভোরের দিকে কুয়াশার দাপট থাকবে। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। বুধবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা সর্বোচ্চ এবং সর্বনিম্ন ২৬ এবং ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে৷ আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৫ দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি কমতে পারে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর ভারতের প্রবল ঠান্ডার ফলে বাংলাতেও শীত পড়তে পারে‌ জাঁকিয়ে। মেঘলা আকাশ পরিষ্কার হতেই ঠান্ডার প্রত্যাবর্তন ঘটবে বঙ্গে। ইতিমধ্যেই উত্তর ভারতে নতুন করে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এই আবহে মঙ্গলবার রাতের দিকে কলকাতার তাপমাত্রার পারদ কিছুটা নামে৷ বৃহস্পতিবার থেকে গোটা রাজ্যেই আকাশ পরিষ্কার হয়ে যাবে৷ ফলে ফের শীত ফিরতে চলেছে রাজ্যে৷

বন্ধ করুন