বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২ দিনে আরও নামতে পারে পারদ, এরপরই জোড়া ঝঞ্ঝায় পৌষে অকালবর্ষণের সম্ভাবনা বঙ্গে
জোড়া ঝঞ্ঝায় পৌষে অকালবর্ষণের সম্ভাবনা বঙ্গে (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
জোড়া ঝঞ্ঝায় পৌষে অকালবর্ষণের সম্ভাবনা বঙ্গে (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

২ দিনে আরও নামতে পারে পারদ, এরপরই জোড়া ঝঞ্ঝায় পৌষে অকালবর্ষণের সম্ভাবনা বঙ্গে

  • রবিবার কলকাতা এবং তার পাশ্ববর্তী অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস।

নয়া বছরে শীত দীর্ঘস্থায়ী হবে না বলে জানিয়ে দিল আবহাওয়া দফতর। কনকনকে ঠান্ডা আর দুই দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এর কারণ জোড়া পশ্চিমী ঝঞ্ঝা। এর এই ঝঞ্ঝার জেরে পৌষে অকালবর্ষণের সম্ভাবনা দেখা দিয়েছে বঙ্গে। জানা গিয়েছে, আগামী ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি ও পরে ৭ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বাধা পাবে শীত।

রবিবার কলকাতা এবং তার পাশ্ববর্তী অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। এদিকে সোমবার কলকাতা এবং তার পাশ্ববর্তী অঞ্চলের অঞ্চলের তাপমাত্রা ১৩ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি থাকবে। ভোরের দিকে ঘন কুয়াশা থাকলেও দিনের বাকি সময় রৌদ্রজ্বল আবহাওয়া থাকবে। আগামী দুই দিনে কলকাতায় তাপমাত্রা কমে কলকাতায় ১২ ডিগ্রিতে নামতে পারে।

আগামী দুই দিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের কোনও সম্ভবনা নেই বলে হাওয়া অফিস জানিয়েছে। মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। তবে দক্ষিণবঙ্গে এই ঠান্ডা দীর্ঘস্থায়ী হবে না। চলতি মাসের ৫ তারিখ থেকে রাতের তাপমাত্রা আবার বাড়তে শুরু করবে। পশ্চিমী ঝঞ্ঝার জন্য রাতের তাপমাত্রা বেড়ে যাবে। পাশাপাশি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে কলকাতায় ও জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতও হতে পারে।

বন্ধ করুন