বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাতভর বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, বুধবার সকালে ফের ভোগান্তির সম্ভাবনা
বুধবার রাত ৮.৩০ মিনিট নাগাদ নিম্নচাপের অবস্থান।
বুধবার রাত ৮.৩০ মিনিট নাগাদ নিম্নচাপের অবস্থান।

রাতভর বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, বুধবার সকালে ফের ভোগান্তির সম্ভাবনা

  • কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় প্রায় ১৫০ মিমি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। হাওড়াতেও প্রায় সমপরিমাণ বৃষ্টি হতে পারে। উত্তর ২৪ পরগনার কলকাতা লাগোয়া এলাকাগুলিতে ১০০ মিমির কাছাকাছি বৃষ্টি হতে পারে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ভূভাগে প্রবেশের পর নতুন করে শক্তিসঞ্চয় করায় রাতভর কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। যার জেরে নীচু এলাকাগুলিতে বুধবার সকালে ফের নামতে পারে নৌকা। আরেকদফা জলযন্ত্রণা ভুগতে হতে পারে কলকাতা ও শহরতলির মানুষকে। ব্যহত হতে পারে ভবানীপুর উপনির্বাচনের ভোটগ্রহণের প্রস্তুতি।

মঙ্গলবার বিকেলে গঙ্গাসাগরের ওপর দিয়ে ভূভাগে প্রবেশ করেছে নিম্নচাপের কেন্দ্রটি। পূর্বাভাস অনুসারে মঙ্গলবার রাত যত বাড়বে তত বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে। নিম্নচাপের জেরে ইতিমধ্যে প্রবল বর্ষণ শুরু হয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীরপুরে। তবে রাত যত বাড়বে তত বৃষ্টি বাড়বে কলকাতা, হাওড়া, হুগলি ও উত্তর ২৪ পরগনায়। কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় প্রায় ১৫০ মিমি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। হাওড়াতেও প্রায় সমপরিমাণ বৃষ্টি হতে পারে। উত্তর ২৪ পরগনার কলকাতা লাগোয়া এলাকাগুলিতে ১০০ মিমির কাছাকাছি বৃষ্টি হতে পারে। জেলার প্রান্তিক এলাকাগুলিতে ৭৫ মিমি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাস অনুসারে, বুধবার সকাল ১০টা পর্যন্ত বৃষ্টিপাত চলতে পারে কলকাতায়। বেলা ১২টার পর থেকে কিছুটা উন্নতি হবে আবহাওয়ার।

বুধবার সকাল থেকে বৃষ্টি শুরু হবে বর্ধমান জেলায়। তবে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কম হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টিতে হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমানের আমনচাষের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে। অধিকাংশ জায়গাতেই আমন ধানের শিস এসে গিয়েছে। দমকা হাওয়ায় ধান গাছ হেলে পড়তে পারে বলে আশঙ্কা চাষীদের।

 

বন্ধ করুন