বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আর বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, সন্ধের পর থেকে পরিষ্কার হবে আকাশ
শুক্রবার সকালে কলকাতায় ছাতা মাথায় নবপত্রিকা স্নান করিয়ে ফিরছেন পুরোহিতরা।  (AFP)
শুক্রবার সকালে কলকাতায় ছাতা মাথায় নবপত্রিকা স্নান করিয়ে ফিরছেন পুরোহিতরা।  (AFP)

আর বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, সন্ধের পর থেকে পরিষ্কার হবে আকাশ

  • নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে আর বৃষ্টির সম্ভাবনা নেই। শুক্রবার বেলা ২টো নাগাদ নিম্নচাপটির অবস্থান ছিল বাংলাদেশের যশোরের কাছে। ক্রমশ উত্তর – উত্তর পূর্ব দিকে এগিয়ে যাবে সেটি।

বাঁচিয়ে দিল পশ্চিমি হাওয়া। পুজোয় আর তেমন বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। উপগ্রহ চিত্র বলছে, সপ্তমীর সন্ধ্যার পর পরিষ্কার হয়ে যাবে দক্ষিণবঙ্গের আকাশ। অষ্টমীর সকালে উঠবে ঝলমলে সূর্য। 

পূর্বাভাস মতো শুক্রবার সকালে ভূভাগে প্রবেশ করেছে বঙ্গোপসাগরে অবস্থিত গভীর নিম্নচাপটি। তবে আবহমণ্ডলের উপরিভাগে পশ্চিমি হাওয়ার বেগ বেশি থাকায় দক্ষিণবঙ্গের ওপর তেমনভাবে বজ্রগর্ভ মেঘ তৈরি হতে পারেনি। নিম্নচাপের সঙ্গে আসা জলীয় বাস্প ভেসে গিয়েছে বাংলাদেশ ও উত্তরপূর্ব ভারতের দিকে। যার জেরে বাংলাদেশ, অসম, অরুণাচল প্রদেশ, মিজোরাম ও চিন সীমান্ত লাগোয়া মায়ানমারের একাংশে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে ভারী বর্ষণ চলছে ঢাকা-সহ বাংলাদেশের একাধিক জায়গায়। 

নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে আর বৃষ্টির সম্ভাবনা নেই। শুক্রবার বেলা ২টো নাগাদ নিম্নচাপটির অবস্থান ছিল বাংলাদেশের যশোরের কাছে। ক্রমশ উত্তর – উত্তর পূর্ব দিকে এগিয়ে যাবে সেটি। এর জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই। তবে বাংলাদেশ সীমান্ত লাগোয়া কিছু এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। 

ওদিকে উত্তরবঙ্গ থেকে ইতিমধ্যে মৌসুমি বায়ু প্রত্যাহার হয়ে গিয়েছে। যার ফলে সেখানে নিম্নচাপের প্রভাব পড়ার সম্ভাবনা কম। বর্তমানে হিমালয় থেকে বীরভূমের শ্রীনিকেতন পর্যন্ত এলাকা মৌসুমি বায়ুর প্রভাবমুক্ত হয়েছে। 

 

বন্ধ করুন