বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতা থেকে চালু বিমান পরিষেবা, প্রথম প্লেন উড়ে গেল গুয়াহাটিতে
করোনা ত্রাস রুখতে বিশেষ ব্যবস্থা 
করোনা ত্রাস রুখতে বিশেষ ব্যবস্থা 

কলকাতা থেকে চালু বিমান পরিষেবা, প্রথম প্লেন উড়ে গেল গুয়াহাটিতে

বিমান পরিষেবা চালু হওয়ার ছবি টুইটারে শেয়ার করল কলকাতা বিমানবন্দর। 

অবশেষে শাপমুক্তি। ফের যাত্রীবাহী বিমান উড়ল কলকাতা বিমানবন্দর। লকডাউনের শুরু থেকেই যবে থেকে বিমান পরিষেবা বন্ধ হয়েছে, তারপর এই ফের খুলল দমদম এয়ারপোর্ট। সারা দেশে সোমবার বিমান চলাচল শুরু হলেও সাইক্লোন আমফানে বিধ্বস্ত বাংলা একটু সময় চেয়ে নিয়েছিল কেন্দ্রীয় সরকারের থেকে। সেই অনুযায়ী আজ সকাল থেকে শুরু হল পরিষেবা। এদিন দিল্লি থেকে একটি ফ্লাইট আসে কলকাতায়। অন্যদিকে গুয়াহাটিতে উড়ে যান অনেক যাত্রী কলকাতা থেকে। বাগডোগরাতেও এদিন বিমান পরিষেবা শুরু হবে। 

প্রাথমিক ভাবে কলকাতায় ছোটো করে শুরু হচ্ছে পরিষেবা। সারা দিনে ১০টি ফ্লাইট আসবে ও ১০ টি ফ্লাইট যাবে। ধীরে ধীরে ফ্লাইটের সংখ্যা বাড়বে। 

বিমানবন্দরেই কোয়ারেন্টাইনের ব্যবস্থা
বিমানবন্দরেই কোয়ারেন্টাইনের ব্যবস্থা (MINT_PRINT)

সরকারি কোয়ারেন্টাইনে যারা থাকবেন, তাদের ১৪ দিন পর করোনা পরীক্ষা হবে। রিপোর্ট নেগেটিভ এলে যেতে দেওয়া হবে বাড়ি। পজিটিভ এলে অবস্থা বুঝে ব্যবস্থা নেবে জেলা প্রশাসন।এয়ারপোর্টে যদিও যাত্রীদের সুবিধার্থে কোয়ারেন্টাইন সেন্টার চালু করা হয়েছে। 

কলকাতা এয়ারপোর্ট জানায় যে ১২২জন এসেছেন দিল্লি থেকে। অন্যদিকে ৪০ জন গেলেন অসমে। সরকারি নিয়ম অনুযায়ী, এই ১২২ জন কেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। অন্যদিকে অসমে যারা গেলেন, তাদের জন্যেও একই নিয়ম খাটবে। 

কেন্দ্রীয় সরকার যদিও এই কোয়ােরেন্টাইন সংক্রান্ত নির্দেশিকা দেয়নি। কিন্তু রাজ্যদের যেহেতু নিজেদের এসওপি বানানোর ছাড় দেওয়া হয়েছে, ঝুঁকি না নিয়ে আগত যাত্রীদের কোয়ারেন্টাইনের পথ বেছে নিয়েছে অনেক রাজ্য।
 

বন্ধ করুন