বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bengal Assembly Polls 2021: মুখ্যমন্ত্রী পদে সৌরভ-সহ কাউকে ভাবা হয়নি, দাবি শাহের

Bengal Assembly Polls 2021: মুখ্যমন্ত্রী পদে সৌরভ-সহ কাউকে ভাবা হয়নি, দাবি শাহের

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে জয়লাভের পরে মুখ্যমন্ত্রী বেছে নেবে বিজেপি-র সংসদীয় কমিটি। বাঁকুড়ার দলীয় সভায় এই তথ্য জানিয়েছেন অমিত শাহ।

নির্বাচনে জয়লাভ করার পরে বাংলার নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত করবে বিজেপি।

আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপি-র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন, তা ঠিক করবে দলের সংসদীয় কমিটি। উত্তর প্রদেশ ও অন্যান্য রাজ্যেও একই পন্থা অবলম্বন করেছিল কেন্দ্রের শাসকদল।

বিধানসভা নির্বাচনে বাংলায় ক্ষমতায় বিজেপি এলে কি মুখ্যমন্ত্রী হিসেবে দেখা যেতে পারে সৌরভ গঙ্গোপাধ্যায়কে? সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথাই বললেন পশ্চিমবঙ্গ সফরকারী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবিধ উন্নয়ন প্রকল্পগুলিকে সামনে রেখেই তৃণমূলের বিরুদ্ধে ভোটের ময়দানে নামতে চলেছে পদ্ম শিবির। তাঁর দাবি, নির্বাচনে জয়লাভ করার পরে বাংলার নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত করবে বিজেপি।

অমিত শাহ বলেন, ‘এখনও পর্যন্ত কাউকে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে প্রচার করার কথা ভাবা হয়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আমরা নির্বাচন লড়ব ও জিতব। ক্ষমতায় আসার পরে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা সাপেক্ষে বাংলার মুখ্যমন্ত্রী নির্বাচন করবে দল।’

বিধানসভায় ২২০-২৩০টি আসনে জেতাই আপাতত লক্ষ্য বিজেপি-র, দাবি বিজয়বর্গীয়র। লোক সভা নির্বাচনের মতোই বিধানসভাতেও যে তাঁরা নিশানা ভেদ করতে সফল হবেন, তাই নিয়ে নিশ্চিত নেতা। 

শুক্রবার বাঁকুড়ায় গিয়ে অমিত শাহ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। তার প্রমাণ তিনি পথে আসার সময়েই বুঝতে পেরেছেন বলেও দাবি করেন শাহ।

বিজেপি সূত্রের খবর, জঙ্গলমহল ও রাঢ়বঙ্গে দলের জনপ্রিয়তা দেখে আসন্ন বিধানসভা নির্বাচনে ২০০ আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন শাহ। সে জন্য এখন থেকেই তিনি সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে বলেছেন দলীয় কর্মীদের।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নির্দিষ্ট করতে গেলে শাঁখের করাতের মুখে পড়তে পারে বিজেপি। তাই নির্বাচনে সফল হওয়ার জন্য তার বদলে প্রতিপক্ষের দুর্বলতাকেই পাখির চোখ করার কৌশল ঠাউরেছে গেরুয়া ব্রিগেড। ১৯৭৭ ও ২০১১ লোক বিধানসভা নির্বাচনের অতীত রেকর্ডও সেই তত্ত্বকেই সমর্থন করছে। ইতিহাস বলছে, সে সময়ও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী না রেখেই নির্বাচনে সাফল্য লাভ করে বামফ্রন্ট।

বাংলার মুখ খবর

Latest News

Pakistan বনাম New Zealand ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দ্বিতীয় কিপার হিসেবে লড়াই রাহুল-সঞ্জুর, ষষ্ঠ বোলারের দৌড়ে বিষ্ণোই-অক্ষর-আবেশ ‘আমার সঙ্গে একটা ছবি তুলবে কাঞ্চনদা?’ পরমব্রতর বাড়িতে দেখা হতেই আবদার অরিজিতের! ‘৪০ ঊর্ধ্বে মহিলাদের প্রতি মানুষ কঠোর’, কাজ কমিয়ে দেওয়া নিয়েও মুখ খুললেন কালকি ম্যালেরিয়ার ঝুঁকি বাড়ে এই কারণেই! বিশেষজ্ঞের পরামর্শ মতো এড়িয়ে চলুন এখন থেকেই লোকসভা ভোটের দ্বিতীয় দফার আসনগুলিতে ২০১৯-এর চেয়ে ভাল ফলের আশায় জেডিইউ 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু টসে জিতল Royal Challengers Bengaluru , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| অগ্নিদগ্ধ হয়ে একসঙ্গে তিনজনের মৃত্যু হয়েছে, পাটনার হোটেলে বিধ্বংসী আগুনের জের মা হতে চান, মিলছে না পাত্র! প্রিয়াঙ্কার মতো ডিম্বাণু সংরক্ষণ করতে চান ম্রুনাল

Latest IPL News

'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.