বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অবশেষে পদপ্রাপ্তি উপেক্ষিত মদনের, BJP-র ফেলে যাওয়া চেয়ার উপহার দিলেন স্পিকার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অবশেষে পদপ্রাপ্তি উপেক্ষিত মদনের, BJP-র ফেলে যাওয়া চেয়ার উপহার দিলেন স্পিকার

  • বলে রাখি, মুকুল রায়কে PAC-র চেয়ারম্যান মনোনীত করায় চলতি সপ্তাহেই বিধানসভার ৮টি কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন বিজেপি বিধায়করা।

বিধানসভার বিভিন্ন কমিটির চেয়ারম্যান পদ থেকে বিজেপি বিধায়করা পদত্যাগ করায় সেখানে নতুন নাম ঘোষণা করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আর তাতে পদপ্রাপ্তি হল মমতার খাসমহলে অধুনা উপেক্ষিত মদন মিত্রের। সঙ্গে পদ পেলেন প্রাক্তন IPS হুমায়ুন কবীরও।

বিধানসভা থেকে প্রকাশিত তালিকা অনুসারে, শ্রম কমিটিতে মনোজ টিগ্গার পদে বসেছেন মদন মিত্র। মিহির গোস্বামীর পদে বসেছেন সুদীপ্ত রায়। আনন্দময় বর্মনের জায়গায় বসেছেন হুমায়ুন কবীর, অশোক কীর্তনীয়ার জায়গায় পান্নালাল হালদার। কৃষ্ণ কল্যাণীর জায়গায় আবদুল খালেক মোল্লা, নিখিল রঞ্জন দের জায়গায় রুকবানুর রহমান, বিষ্ণু শর্মার জায়গায় তপন দাশগুপ্ত ও দীপক বর্মণের জায়গায় অশোক চট্টোপাধ্যায়কে বসানো হয়েছে।

বলে রাখি, মুকুল রায়কে PAC-র চেয়ারম্যান মনোনীত করায় চলতি সপ্তাহেই বিধানসভার ৮টি কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন বিজেপি বিধায়করা। তবে সদস্যপদ থেকে ইস্তফা দেননি তাঁরা। এর ফলে বিধানসভার ৪১টি কমিটির মধ্যে ৪০টির চেয়ারম্যান হলেন তৃণমূল বিধায়করা। একটি কমিটির চেয়ারম্যান হলেন ISF বিধায়ক নওসাদ সিদ্দিকি। এই প্রথম পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রায় সমস্ত কমিটির চেয়ারম্যান হলেন শাসক বিধায়করা।

বিধানসভার কমিটির চেয়ারম্যান পদে দলীয় বিধায়কদের ইস্তফা ঘোষণা করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, এটা ওদের লাস্ট টার্ম। সব ক্ষমতা ভোগ করে নিক।

 

বন্ধ করুন