বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুকুলের বিধায়ক পদ খারিজ নিয়ে বুধবার চূড়ান্ত রায় জানাতে পারেন স্পিকার
বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

মুকুলের বিধায়ক পদ খারিজ নিয়ে বুধবার চূড়ান্ত রায় জানাতে পারেন স্পিকার

  • গত বছর ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন মুকুল রায়। তাঁকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মুকুল রায়ের বিধায়কপদ খারিজের আবেদন নিয়ে বুধবার চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সোমবার পশ্চিমবঙ্গ বিধানসভা সূত্রে এমনই খবর পাওয়া গিয়েছে। এর আগে স্পিকারকে মুকুল রায়ের বিধায়কপদ নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

গত বছর ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন মুকুল রায়। তাঁকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর পর মুকুলের বিরুদ্ধে দলত্যাগবিরোধী আইন প্রয়োগের দাবি জানিয়ে স্পিকারের দ্বারস্থ হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গত ১১ ফেব্রুয়ারি মুকুল রায়ের বিধায়কপদ খারিজ হবে না বলে জানান স্পিকার।

স্পিকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। সেই মামলায় স্পিকারকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। সঙ্গে আদালত জানায়, ১১ জুন তৃণমূলের ফেসবুক পেজে যে লাইভ করা হয়েছিল তাকে প্রমাণ হিসাবে ধরতে হবে স্পিকারকে।

এর পর দুপক্ষকে ফের তাদের বক্তব্য জানাতে নির্দেশ দেন স্পিকার। অবশেষে বুধবার পাওয়া যেতে পারে চূড়ান্ত নির্দেশ।

 

বন্ধ করুন