বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভায় ফের ছাপ্পা! ভোট পড়ল অনুপস্থিত শুভেন্দু - মিহিরের
ফাইল ছবি

বিধানসভায় ফের ছাপ্পা! ভোট পড়ল অনুপস্থিত শুভেন্দু - মিহিরের

  • বৃহস্পতিবার বিধানসভার দ্বিতীয়ার্ধে শুভেন্দু অধিকারীসহ ৭ জন বিজেপির বিধায়কের সাসপেনশন প্রত্যাহার করে নেন স্পিকার। কিন্তু তার পরও তাঁরা এদিন বিধানসভায় উপস্থিত হননি। এর পর বিধানসভায় কৃষি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল পেশ করেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

এবার বিধানসভায় ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। বৃহস্পতিবার কৃষি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপি বিধায়ক মিহির গোস্বামীর ভোট পড়ে বলে অভিযোগ। কিন্তু ২ জনেই এদিন বিধানসভায় অনুপস্থিত ছিলেন। কী করে তাঁদের ভোট পড়ল জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন স্পিকার। প্রশাসনিক বা যান্ত্রিক ত্রুটিও থাকতে পারে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বিধানসভার দ্বিতীয়ার্ধে শুভেন্দু অধিকারীসহ ৭ জন বিজেপির বিধায়কের সাসপেনশন প্রত্যাহার করে নেন স্পিকার। কিন্তু তার পরও তাঁরা এদিন বিধানসভায় উপস্থিত হননি। এর পর বিধানসভায় কৃষি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল পেশ করেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। কিছুক্ষণ আলোচনার পর সেই বিলের ওপর ভোটাভুটি দাবি করেন শাসকদলের বিধায়করা। দাবি মেনে ইলেক্ট্রনিক ব্যবস্থায় ভোটাভুটির নির্দেশ দেন স্পিকার। সঙ্গে নির্দেশ দেন স্লিপে ভোটদানেরও। ভোটাভুটি শেষ হলে দেখা যায় ইলেক্ট্রনিক ব্যবস্থায় শুভেন্দু অধিকারী ও মিহির গোস্বামী বিলের বিপক্ষে ভোট দিয়েছেন। যদিও বিধানসভাকক্ষে তখন তাঁরা হাজির ছিলেন না।

এই নিয়ে সাময়িক হট্টোগোল হয় বিধানসভায়। তৃণমূলের দাবি, বিরোধী ভোট বাড়াতে ছাপ্পা দিয়েছে বিজেপি। অভিযোগ অস্বীকার করে বিজেপির দাবি, কারচুপি করেছে তৃণমূলই। কী করে শুভেন্দু ও মিহিরের ভোট পড়ল জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি।

 

বন্ধ করুন