বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বাঙুরের টিকিটে নেগেটিভ, স্বাস্থ্য দফতরের রিপোর্টে পজিটিভ, বিপাকে বৃদ্ধ রোগী
জরুরি বিভাগের টিকিটে ‘‌নেগেটিভ’‌, কিন্তু স্বাস্থ্য দফতরের রিপোর্ট ‘‌পজিটিভ’
জরুরি বিভাগের টিকিটে ‘‌নেগেটিভ’‌, কিন্তু স্বাস্থ্য দফতরের রিপোর্ট ‘‌পজিটিভ’

বাঙুরের টিকিটে নেগেটিভ, স্বাস্থ্য দফতরের রিপোর্টে পজিটিভ, বিপাকে বৃদ্ধ রোগী

  • এম আর বাঙুরের কার্যকলাপে আতান্তরে পড়েছেন ৬৯ বছর বয়সি বৃদ্ধ ও তাঁর পরিবার

সরকারি হাসপাতালের জরুরি বিভাগের টিকিটে ‘‌নেগেটিভ’‌, কিন্তু স্বাস্থ্য দফতরের রিপোর্ট ‘‌পজিটিভ’‌। রাজ্যের প্রথম সারির কোভিড হাসপাতাল এম আর বাঙুরের এমন কার্যকলাপে আতান্তরে পড়েছেন ৬৯ বছর বয়সি বৃদ্ধ ও তাঁর পরিবার।

জ্বর, মাথাব্যথার সমস্যা নিয়ে ২৮ জুলাই ছেলের সঙ্গে বাঙুর হাসপাতালের ফিভার ক্লিনিকে যান ওই বৃদ্ধ। করোনা সন্দেহে তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়। সেদিনই জরুরি বিভাগের টিকিটে ইংরেজির বড় অক্ষরে সিলমোহর দেওয়া হয়— ‘কোভিড নেগেটিভ’। উপসর্গের জেরে আগে আইসোলেশনে থাকলেও হাসপাতালের আশ্বাসে বাড়ি ফিরে পরিবারের সঙ্গে স্বাভাবিক ওঠাবসা শুরু করেন বৃদ্ধ। কিন্তু মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য দফতরের এক ফোনেই সব ওলটপালট হয়ে যায়। রোগীর ছেলেকে ফোনে এক প্রতিনিধি জানান, তাঁদের কাছে আসা তথ্য অনুযায়ী তাঁর বাবা কোভিড পজিটিভ। আপাতত তিনি এখন বাড়িতে চিকিৎসাধীন।

কিন্তু এ অবস্থায় রাজ্যের প্রথম সারির এক কোভিড হাসপাতালের এমন গাফিলতি কী করে সম্ভব?‌ বুধবার এম আর বাঙুরের সুপার ডাঃ শিশির নস্কর জানান, বৃদ্ধের করোনা রিপোর্ট পজিটিভ। স্বাস্থ্য দফতরই ঠিক। যার গাফিলতি তাকে খুঁজতে রোগীর পরিবার সাহায্য করলে সুবিধা হয়। এবং তাঁরা যদি চান, তবে এখানেই রোগীর ভর্তির ব্যবস্থা করে দেওয়া হবে।

বন্ধ করুন