বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > PM Modi: প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলার সাংসদদের বৈঠক বাতিল, হতাশ হয়ে কোথায় যাচ্ছেন?

PM Modi: প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলার সাংসদদের বৈঠক বাতিল, হতাশ হয়ে কোথায় যাচ্ছেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (PTI) (MINT_PRINT)

রাত পোহালেই বুধবার ধরনায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে পাল্টা ধরনায় বসতে চলেছে বঙ্গ–বিজেপির নেতারাও। শ্যামবাজার পাঁচমাথার মোড়ে বিজেপির এই ধরনা কর্মসূচি আছে। সেখানে নেতৃত্ব দেওয়ার কথা সুকান্ত–শুভেন্দুর। তাই অমিত শাহের সঙ্গে বৈঠক শেষে কলকাতায় ফিরে আসবেন বিজেপি সাংসদরা।

আজ, মঙ্গলবার বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠকে বসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু আবার হতাশ করলেন মোদী। কারণ তিনি আজ বাংলার সাংসদ যাঁরা নয়াদিল্লি গিয়ে তাঁবু খাটিয়ে ছিলেন তাঁদের সঙ্গে বৈঠকে বসছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। তাই তাঁরা হতাশ হয়ে বিকল্প পথ হিসাবে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বলে সূত্রের খবর। এই সাংসদদের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগেই অমিত শাহের সঙ্গে বৈঠক করেন শুভেন্দু অধিকারী। এবার সেই শুভেন্দুর পথেই বাকিদের হাঁটতে হল বলে মনে করা হচ্ছে।

কেন বিজেপি সাংসদদের সঙ্গে দেখা করলেন না মোদী? প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশেষ কারণেই বাংলার সাংসদের সঙ্গে বৈঠকে বসতে পারছেন না প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক বাতিল হওয়ায় সুকান্ত মজুমদাররা হতাশ হয়ে পড়েছিলেন। সেখানে আশার আলো হিসাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক হতে চলেছে। স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে এই সাক্ষাৎ পর্বের কথা জানানো হয়েছে তাঁদের। মঙ্গলবার রাত ৯টা নাগাদ অমিত শাহের সঙ্গে দেখা করার কথা সুকান্তদের। এখন দেখার শেষ পর্যন্ত কি হয়।

আর কী জানা যাচ্ছে?‌ আগেও একবার দেখা করার কথা থাকলে তা ভেস্তে গিয়েছিল। এবারও ভেস্তে গেল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক। এখন সম্ভাবনা তৈরি হয়েছে ‘শাহী সাক্ষাতে’র। অমিত শাহের সঙ্গে দেখা করে পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদরা রাজ্যের নানা বিষয়ে নালিশ করবেন বলে খবর। গতকাল, সোমবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ঘন্টাখানেক সময় ধরে বৈঠক হয় শাহ–শুভেন্দুর। রাজ্যের নিয়োগ দুর্নীতি, আইনশৃঙ্খলা এবং পঞ্চায়েত নির্বাচনের বিষয়ে আলোচনা হয় এই বৈঠকে বলে সূত্রের খবর।

তাহলে কী করবেন বিজেপি সাংসদরা?‌ রাত পোহালেই বুধবার ধরনায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে পাল্টা ধরনায় বসতে চলেছে বঙ্গ–বিজেপির নেতারাও। শ্যামবাজার পাঁচমাথার মোড়ে বিজেপির এই ধরনা কর্মসূচি আছে। সেখানে নেতৃত্ব দেওয়ার কথা সুকান্ত–শুভেন্দুর। তাই অমিত শাহের সঙ্গে বৈঠক শেষে কলকাতায় ফিরে আসবেন বিজেপি সাংসদরা। ইতিমধ্যেই বিজেপি নেতা–সহ দলীয় বিধায়কদের ধরনা কর্মসূচিতে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসের উপর চাপ বাড়াতেই এই পাল্টা কর্মসূচি নেওয়া হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.