বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP–র নবান্ন চলো UPDATES: পুলিশের লাঠিচার্জ, আহত সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

BJP–র নবান্ন চলো UPDATES: পুলিশের লাঠিচার্জ, আহত সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো

  • বিজেপি কর্মী–সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ, হেস্টিংসে পুলিশকে লক্ষ্য করে কাঁচের বোতল ছোঁড়া হয়েছে। হাওড়া ময়দানে এক বিক্ষোভকারীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করল পুলিশ।

বিজেপি–র নবান্ন অভিযানকে ঘিরে বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তেজনার পারদ চড়তে থাকে বিজেপি কর্মী–সমর্থকদের মধ্যে। সাঁতরাগাছি ও হেস্টিংস দিয়ে এগোতে থাকা মিছিল আটকাতে বিশাল ব্যারিকেডের ব্যবস্থা করে পুলিশ। কিন্তু দুই এলাকাতেই ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধুন্ধুমার কাণ্ড বাধে। হাওড়া ময়দানেও ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বিজেপি–র কর্মী–সমর্থকরা।

পরিস্থিতির জেরে হেলমেটে মাথা ঢাকেন বিজেপি সাংসদ অর্জুন সিং। হেস্টিংসের মিছিলে নেতৃত্বে দেওয়ার সময় তাঁর অভিযোগ, ‘‌হেস্টিংস মোড়ে বিজেপি–কে লক্ষ্য করে ইট ছুড়ছে পুলিশ। বিজেপি কর্মী–সমর্থকদের লাঠিচার্জ করা হচ্ছে। লাঠির ঘায়ে আহত হয়েছেন বহু কর্মী–সমর্থক।’‌ ওদিকে, বিজেপি কর্মী–সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ, হেস্টিংসে পুলিশকে লক্ষ্য করে কাঁচের বোতল ছোঁড়া হয়েছে। হাওড়া ময়দানে এক বিক্ষোভকারীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করল পুলিশ। সেখানে পুলিশকে লক্ষ্য করে ইট–পাটকেল ছুঁড়তে শুরু করে বিক্ষোভকারীরা। পুলিশের অভিযোগ, তাদের লক্ষ্য করে বোমাও ছোঁড়া হয়েছে।

সাঁতরাগাছিতে আহত হয়েছেন সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো। তার প্রতিবাদে পুলিশের কিয়স্কে ভাঙচুর চালায় বিজেপি–র কর্মী–সমর্থকরা। সাঁতরাগাছিতে বিক্ষোভকারীদের চিহ্নিত করতে পুলিশ জলকামান দিয়ে রঙ–মেশানো জল স্প্রে করে। পাশাপাশি একের পর কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। হেস্টিং মোড়, হাওড়া ময়দানেও বিক্ষোভকারীদের হটাতে কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়েছে।

বন্ধ করুন