বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজো করুন, তবে দুর্গোৎসবে মাতবেন না, বঙ্গবাসীর প্রতি আর্জি দিলীপ ঘোষের
দুর্গাপুজো অবশ্যই করুন, তবে এবার দুর্গা উৎসব বন্ধ রাখুন। রাজ্যবাসীর উদ্দেশে আর্জি বঙ্গ-বিজেপি সভাপতির।
দুর্গাপুজো অবশ্যই করুন, তবে এবার দুর্গা উৎসব বন্ধ রাখুন। রাজ্যবাসীর উদ্দেশে আর্জি বঙ্গ-বিজেপি সভাপতির।

পুজো করুন, তবে দুর্গোৎসবে মাতবেন না, বঙ্গবাসীর প্রতি আর্জি দিলীপ ঘোষের

  • দুর্গাপুজো অবশ্যই করুন, তবে এবার দুর্গা উৎসব বন্ধ রাখুন। দুর্গার কাছে প্রার্থনা করুন যাতে করোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্তি পায় দেশ।

ভক্তি সহকারে পুজো অবশ্যই করুন, কিন্তু করোনাভাইরাস সংক্রমণের মাঝে দুর্গাপুজো উপলক্ষে উৎসবে মাতবেন না। শুক্রবার এই আবেদন জানিয়েছেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

স্বভাবসুলভ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়ের প্রতি কটাক্ষ করে দিলীপ বলেন, তৃণমূল নেত্রীর উৎসবের আহ্বান শুনলেই না কি তাঁর উদ্বেগ বেড়ে যায়। তিনি বলেন, ‘দিদিমণি উৎসব করতে বললেই চিন্তা হয়। হোলি উৎসব হয়নি, রামনবমী হয়নি, ঈদ মোবারক হয়নি।’

কোভিড আবহে দুর্গাপুজো আয়োজনে অবশ্য ইতিমধ্যে শর্তাবলী প্রকাশ করেছে রাজ্য সরকার। সেই সঙ্গে সংকটকালে পুজোর আয়োজন করতে পুজো কমিটিগুলিকে আর্থিক সাহায্যের পরিমাণ বাড়িয়েছে রাজ্য সরকার। হই হই করে চলেছে মণ্ডপ নির্মাণের কাজ। তার সঙ্গে পাল্লা দিয়ে করোনাবিধি শিকেয় তুলে ক্রেতার ভিড় বাড়ছে দোকান-বাজারে। 

অন্য দিকে, উৎসবের মরশুমে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় কাঁটা হয়ে রয়েছে স্বাস্থ্য দফতর। প্রশাসনের তরফেও জনসমাগমের উপরে নিয়ন্ত্রণ আরোপ করার ঘোষণা করা হয়েছে। বাতিল হয়েছে গত কয়েক বছর ধরে পালিত পুজো উপলক্ষে কার্নাভাল।

এই পরিস্থিতিতে উৎসব উদযাপনের মাত্রা লঘু রাখার জন্য রাজ্যবাসীর উদ্দেশে আবেদন জানালেন বিজেপি সভাপতি। তাঁর আর্জি, ‘দুর্গাপুজো অবশ্যই করুন, তবে এবার দুর্গা উৎসব বন্ধ রাখুন। দুর্গার কাছে প্রার্থনা করুন যাতে করোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্তি পায় দেশ। আমি মনে করি, মায়ের আশির্বাদে তা সম্ভব হবে।’

কোভিড সমস্যার প্রেক্ষিতে দিলীপের এই আবেদনের সপক্ষে অবশ্য যাচ্ছে না তাঁর দলের সাম্প্রতিক কীর্তি। গত বৃহস্পতিবার করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়েই নবান্ন চলো অভিযানে শামিল হয়েছেন অসংখ্য বিজেপি নেতা-কর্মী-সমর্থক। তাঁদের অনেকের মুখেই মাস্ক ওঠেনি, মান হয়নি সামাজিক দূরত্ববিধিও। একই অভিযোগ উঠেছে রাজ্যের শাসকদল তৃণমূল-সহ অন্যান্য রাজনৈতিক শিবিরগুলির বিরুদ্ধেও। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েছেন বলেই হয়ত দুর্গা উৎসব পালনে লাগাম টানার আবেদন জানিয়েছেন বিজেপি সভাপতি, এমনই ধারণা রাজনৈতিক মহলের।

বন্ধ করুন