বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শান্তনুকে বার্তা দিতে রীতেশ ও জয়প্রকাশকে শো-কজ করার পথে রাজ্য বিজেপি
বিজেপির পতাকা (HT_PRINT)
বিজেপির পতাকা (HT_PRINT)

শান্তনুকে বার্তা দিতে রীতেশ ও জয়প্রকাশকে শো-কজ করার পথে রাজ্য বিজেপি

  • সম্প্রতি বিদ্রোহী নেতাদের একাধিক বৈঠকে যোগ দিতে দেখা যায় জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে। এমনকী ঠাকুরনগরে মতুয়া মহাসংঘের বৈঠকেও যোগ দেন তাঁরা।

বিদ্রোহে ইতি টানতে এবার কড়া পদক্ষেপ করতে চলেছে বিজেপির রাজ্য নেতৃত্ব। দলের ২ বিদ্রোহী নেতা জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে শো-কজের পথে হাঁটতে চলেছে তারা। তবে অপর বিদ্রোহী নেতা শান্তনু ঠাকুরের বিষয়টি কেন্দ্রীয় নেতৃত্বের ওপরেই ছেড়ে দিয়েছে রাজ্য নেতৃত্ব। ওদিকে রীতেশ ও জয়প্রকাশ ২ জনেই জানিয়েছেন, দলের তরফে কোনও চিঠি পাননি তাঁরা।

সম্প্রতি বিদ্রোহী নেতাদের একাধিক বৈঠকে যোগ দিতে দেখা যায় জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে। এমনকী ঠাকুরনগরে মতুয়া মহাসংঘের বৈঠকেও যোগ দেন তাঁরা। একেই হাতিয়ার করতে চলেছে দলের রাজ্য নেতৃত্ব। তাদের প্রশ্ন, রীতেশ ও জয়প্রকাশ কেউই মতুয়া নন। তাহলে মতুয়া মহাসংঘের ওই বৈঠকে তাঁরা দলের কার অনুমতি নিয়ে যোগদান করেছেন? বিজেপির রাজ্য নেতৃত্ব সূত্রে জানানো হয়েছে, গণতন্ত্রের নামে দলের অন্দরে বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না।

তবে শান্তনু ঠাকুরকে নিয়ে সাবধানী পদক্ষেপ করতে চাইছে রাজ্য নেতৃত্ব। শান্তনু ঠাকুর একে সাংসদ, তায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তার ওপরে তিনি আবার মতুয়া মহাসংঘের সংঘাধিপতি। শান্তনুর বিরুদ্ধে পদক্ষেপ করলে মতুয়াদের মধ্যে প্রতিক্রিয়া হতে পারে। এই আশঙ্কায় আপাতত জয়প্রকাশদের শো-কজ করে তাঁকে বার্তা দেওয়ার চেষ্টা হচ্ছে। তবে জয়প্রকাশ ও রীতেশ জানিয়েছেন, তারা এখনো কোনও চিঠি পাননি।

 

বন্ধ করুন