কলকাতা রাজভবন। ফাইল ছবি
কলকাতা রাজভবন। ফাইল ছবি

১০ ফেব্রুয়ারি রাজ্য বাজেট, ধনখড়ের মান ভাঙাতে রোজ রাজভবনে হাজিরা মন্ত্রীদের

  • রাজ্যপালের সঙ্গে সম্পর্কের শৈত্য কাটাতে রবিবার রাজভবনে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার অর্থমন্ত্রী অমিত মিত্রর সঙ্গে ফের রাজভবনে যাওয়ার কথা রয়েছে তাঁর।

রাজ্য বাজেটের দিনক্ষণ জানাল সরকার। আগামী ১০ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গ বিধানসভায় পেশ হবে ২০২০-২১ অর্থবর্ষের সাধারণ বাজেট। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

বাজেট অধিবেশন শুরু হবে ৭ ফেব্রুয়ারি। প্রথা মেনে রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হবে অধিবেশন। আর এখানেই প্যাঁচে পড়েছে সরকার। রাজ্যপালের সঙ্গে সম্পর্কের শৈত্য কাটাতে রবিবার রাজভবনে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার অর্থমন্ত্রী অমিত মিত্রর সঙ্গে ফের রাজভবনে যাওয়ার কথা রয়েছে তাঁর।

রবিবার পার্থবাবুর সঙ্গে বৈঠকের পর রাজ্যপালের কাছে প্রশ্ন করা হয়, রাজ্য সরকারের লিখে দেওয়া ভাষণ কি তিনি পড়বেন? জবাবে রাজ্যপাল জগদীপ ধনখড় জানান, দীর্ঘদিন পরিষদীয় মন্ত্রী ছিলাম। দেখুন কী হয়।

রাজ্যপালের এই বক্তব্যে সরকারের আশঙ্কা আরও বেড়েছে। গত সপ্তাহে কেরল বিধানসভায় রাজ্য সরকারের লেখা বক্তব্য পাঠ করেন রাজ্যপাল আরিফ মহম্মদ খান। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, বক্তব্যে নাগরিকত্ব সংশোধনী আইন সংক্রান্ত অংশের সঙ্গে সহমত নন তিনি।

জগদীপ ধনখড়ও তাঁর বক্তব্যের কোনও অংশ নিয়ে পরে যেন বেঁকে না বসেন তা নিশ্চিত করতেই মন্ত্রীদের রোজ রাজভবন ভ্রমণ বলে মনে করা হচ্ছে।


বন্ধ করুন