বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের হস্তক্ষেপে ২৮ থেকে ৩০ জানুয়ারির বাস ধর্মঘট বাতিল, ছুটবে ট্যাক্সিও

রাজ্যের হস্তক্ষেপে ২৮ থেকে ৩০ জানুয়ারির বাস ধর্মঘট বাতিল, ছুটবে ট্যাক্সিও

ফাইল ছবি

বাসে উঠলেই ১৪ টাকা ভাড়া, ডিজেলের দামে কর কমানো, জিএসটির স্কেল সংশোধন–সহ একাধিক দাবিতে ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি ৭২ ঘণ্টা ব্যাপী রাজ্যে বাস ও মিনি বাস ধর্মঘটের ডাক দেয় বাস ও মিনিবাস মালিক সংগঠন।

টানা আড়াই ঘণ্টা বৈঠক শেষে অবশেষে গলল বরফ। পূর্ব ঘোষণা অনুযায়ী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি কোনও রকম বাস ধর্মঘট হচ্ছে না পশ্চিমবঙ্গে। অনড় সিদ্ধান্ত থেকে পিছু হটলেন রাজ্যের ৫ বাসমালিক সংগঠন। স্বাভাবিকভাবে এতে স্বস্তি পেলেন কয়েক হাজার নিত্যযাত্রীর। এর পাশাপাশি ২৮ থেকে ৩০ তারিখ পর্যন্ত ভাড়া বৃদ্ধির দাবিতে দেওয়া হয়েছিল ট্যাক্সি ধর্মঘটের ডাক। এদিন আশ্বাস পেয়ে তা প্রত্যাহার করে নিয়েছে সংগঠনগুলি।

বুধবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে বৈঠক করেন ৫ বাসমালিক সংগঠনের প্রতিনিধিরা। বৈঠক থেকে বেরিয়ে বেঙ্গল বাস সিন্ডিকেটের সহ সভাপতি সুরজিৎ সাহা জানান, ‘‌আমাদের বেশ কয়েকটি দাবি মেনে নিয়েছে রাজ্য সরকার। মুখ্যসচিব আশ্বাস দিয়েছেন, ডিজেলের ওপর থেকে কর কমাতে কেন্দ্রের কাছে চিঠি পাঠানো হবে। তিনি আরও জানিয়েছেন, কেন্দ্র কর কমালে রাজ্যও ডিজেল থেকে করের অঙ্ক কমিয়ে দেবে।’‌ এর পরই তিনি ৭২ ঘণ্টার টানা ধর্মঘট প্রত্যাহার করার ঘোষণা করেন।

বাসে উঠলেই ১৪ টাকা ভাড়া, ডিজেলের দামে কর কমানো, জিএসটির স্কেল সংশোধন–সহ একাধিক দাবিতে ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি ৭২ ঘণ্টা ব্যাপী রাজ্যে বাস ও মিনি বাস ধর্মঘটের ডাক দেয় বাস ও মিনিবাস মালিক সংগঠন। নিত্যযাত্রী ও সাধারণ যাত্রীর ভোগান্তির কথা ভেবে রাজ্য সরকার চেষ্টা করে একটা সমাধানে আসার। গত রবিবার রাজ্য সরকারের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা হলেও কোনও রফাসূত্র মেলেনি। অবেশেষে এদিন সমাধান হল সমস্যার। আগামী তিনদিন আপাতত স্বাভাবিক থাকবে গণপরিবহণ। স্বস্তিতে সাধারণ মানুষ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট-ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেও হচ্ছে না পুরো প্লেসমেন্ট AI-র কাছে ফেল Amazon! ৮ মাসে ৮৩ লাখ কোটি কামিয়ে বিশ্বে চতুর্থ বড় সংস্থা Nvidia ইউটিউব দেখে স্ত্রীর ডেলিভারি চেয়েছিলেন স্বামী! প্রাণ হারালেন মা ও শিশু মলদ্বীপে ভারতীয় নৌসেনার মহড়ার মাঝে উদ্বেগ বাড়াচ্ছে চিনা নজরদারি জাহাজ ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.