বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পুলিশ দিবস উপলক্ষে গান লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, গাইলেন ইন্দ্রনীল
স্বাধীনতা দিবসের দিন রেড রোডের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
স্বাধীনতা দিবসের দিন রেড রোডের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পুলিশ দিবস উপলক্ষে গান লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, গাইলেন ইন্দ্রনীল

  • ৮ সেপ্টেম্বর, মঙ্গলবার এ বছরের পুলিশ দিবস পালন করা হবে। রাজ্য জুড়ে পুলিশকে ভূয়সী সম্মান জানিয়ে হবে নানা অনুষ্ঠান, সংবর্ধনা।

বর্তমান করোনা পরিস্থিতিতে মারণ ভাইরাসের সঙ্গে মোকাবিলা ছাড়াও ফি–বছর সাধারণ মানুষকে রক্ষা করতে হাজারো লড়াই করতে হয় পুলিশকে। সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রতিনিয়ত নিজের এবং নিজের পরিবারের সুখ–স্বাচ্ছন্দ্য জলাঞ্জলি দিতে হয় তাঁদের। সেই পুলিশ আধিকারিক এবং সামগ্রিকভাবে পুলিশ বাহিনীকে সম্মান জানাতে এবার একটি গান লিখলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইতিমধ্যে পুলিশকে সম্মান জানাতে একটি বিশেষ দিন উৎসর্গ করেছেন মুখ্যমন্ত্রী। ১ সেপ্টেম্বর পুলিশ ডে বা পুলিশ দিবস উদ্‌যাপন হওয়ার কথা থাকলেও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্র‌য়াণের জেরে ছুটি ঘোষণা করায় সেই পরিকল্পনা পিছিয়ে আসে। ঠিক হয়, ৮ সেপ্টেম্বর, মঙ্গলবার এ বছরের পুলিশ দিবস পালন করা হবে। রাজ্য জুড়ে পুলিশকে ভূয়সী সম্মান জানিয়ে হবে নানা অনুষ্ঠান, সংবর্ধনা। আর সেদিনের কথা মাথায় রেখেই নতুন গান রচনা করে তাতে সুর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, ‘উ‌ই স্যালুট ইউ, পুলিশ ডে, উই স্যালুট ইউ...’‌ শীর্ষক গানটি গাইবেন রাজ্যের তথ্য সংস্কৃতি ও পর্যটন দফতরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন। গানটির প্রথমে ইংরেজি থাকলেও পরে পুরোটাই বাংলা ভাষায়। করোনা মহামারিতে সাধারণ মানুষের সুবিধার্থে পুলিশের অক্লান্ত পরিশ্রম আর তাদের ওপর থাকা দায়িত্ব–কর্তব্যের কথা উঠে এসেছে এই গানে।

বন্ধ করুন